পিবিআই’র প্রেস ব্রিফিং

সিরাজগঞ্জে চির কুমার আফাজ উদ্দিন হত্যার রহস্য উদঘাটন

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৮:১৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর চির কুমার আফাজ উদ্দিন হত্যার রহস্য উদঘাটন করা হয়েছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এ রহস্য উদঘাটন করেছে। টাকা ছিনতাই করতেই তাকে খুন করেছে দূর্বৃত্তরা। এ হত্যাকান্ডের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো, কাজিপুর উপজেলার পূর্ব মাজনাবাড়ী গ্রামের আয়নাল শেখের ছেলে বিপ্লব (২১), আল মাহমুদের ছেলে শাহিন মিয়া (১৯) ও জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মালিপাড়া গ্রামের লিটন মন্ডলের ছেলে  মোমিন (২৩)।

তারা আদালতে এ হত্যাকান্ডে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে প্রেস ব্রিফিং পিবিআই’র পুলিশ সুপার মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, ২০২৩ সালের ৭ এপ্রিল রমজান মাসে ইফতার শেষে ওই উপজেলার পূর্ব মাজনাবাড়ি নতুন বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হন চির কুমার আফাজ উদ্দিন ওরফে হুদা মন্ডল। রাত গভীর হলেও তিনি ফিরে না আসায় স্বজনেরা বহু খোঁজাখুঁজি করে। একপর্যায়ে নিখোঁজের ২ দিন পর ৯ এপ্রিল সন্ধ্যায় ভুট্টা ক্ষেতের মধ্যে তার লাশ দেখতে পায় স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করা হয়। পুলিশ এ মামলা তদন্তকালে সন্দেহভাজন ৩ জনকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়। এ অবস্থায় ১৭ জুলাই পিবিআই মামলার তদন্তভার গ্রহণ করে। তদন্তকালে বিশেষ তথ্য ও প্রযুক্তির মাধ্যমে রোববার বগুড়ার শেরপুর থানা এলাকা থেকে সন্দেহভাজন বিপ্লবকে গ্রেফতার করা হয় এবং পরদিন সোমবার শাহিন মিয়া ও মোমিনকে গ্রেফতার করা হয়েছে। আসামীরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। এ ঘটনায় জড়িত আরো একজন পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এ প্রেস ব্রিফিংয়ে পিবিআই’র অনান্য কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।