ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২৮ অক্টোবরকে সামনে রেখে মহাসড়কে পুলিশের বিশেষ তল্লাশি

২৮ অক্টোবরকে সামনে রেখে মহাসড়কে পুলিশের বিশেষ তল্লাশি

আগামীকাল ২৮ অক্টোবর রাজধানী ঢাকায় দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ। এই সমাবেশকে সামনে রেখে রাজধানী ঢাকার প্রবেশমুখ ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার এলাকায় ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ তল্লাশি চৌকি বসিয়ে যানবাহনে তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাভারের বিরুলিয়া এবং আশুলিয়া বাজার এলাকায়ও বসানো হয়েছে তল্লাশি চৌকি।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে সাভার মডেল থানা পুলিশের পক্ষ থেকে তল্লাশি চৌকি বসানো হয়। এসময় ঢাকা অভিমুখী বিভিন্ন পরিবহন থামিয়ে যাত্রী ও চালকদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। যাত্রীদের পরিচয়, ঢাকায় আসার কারণ ইত্যাদি জানতে চান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যদেরও সহযোগিতা করতে দেখা গেছে।

গণমাধ্যমকে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন জানান, আগামীকাল ঢাকায় বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে ঘিরে যেন কোন ধরণের বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি না হয় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক তত্ত্বাবধানের জন্য রাজধানীমুখী যানবাহনের সন্দেহভাজন যাত্রীদের তল্লাশি করা হচ্ছে। এটি আমাদের নিয়মিত তল্লাশি কার্যক্রমেরই একটি অংশ।

এদিকে, গতকাল বৃহস্পতিবার রাতে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে বিএনপির অন্তত ৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাভার থানায় বৃহস্পতিবার রাতে ৫ জন এবং আশুলিয়া থানায় ২ জনকে আটক করে পুলিশ। তবে পুলিশের দাবি যাদের বিরুদ্ধে পূর্বে বিভিন্ন মামলা রয়েছে তাদেরকেই গ্রেপ্তার করা হয়েছে।

এব্যাপারে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, যাদের বিরুদ্ধে মামলা রয়েছে কেবল তাঁদেরকেই গ্রেপ্তার করা হয়েছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ এসএম কামরুজ্জামান জানান, পূর্বে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে এমন দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তল্লাশি,পুলিশ,মহাসড়ক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত