এনায়েতপুর দরবার শরীফে সাবেক যোগাযোগ মন্ত্রীর দাফন সম্পন্ন

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১৮:৩৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সাবেক যোগাযোগ মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেনকে (৭২) শুক্রবার বাদ জুমআ সিরাজগঞ্জের  খাজা এনায়েতপুরী (রঃ) দরবার শরীফে দাফন করা হয়েছে। পূর্ব ইচ্ছানুযায়ী উপমহাদেশের প্রখ্যাত ওলিয়ে কামেল হযরত খাজা শাহ্ সূফি ইউনুস আলী (রঃ) মাজার সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। দরবার শরীফ মসজিদের পেশ ইমাম মাও. আব্দুল আউয়াল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের জানান, মাজার শরীফ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। এ জানাজায় দরবার শরীফের বর্তমান হুজুর পাক খাজা কামাল উদ্দিন নুহু মিয়াসহ হাজার হাজার মুসুল্লি অংশগ্রহণ করেন।

এরআগে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অফ অনার প্রদান করা হয়। পরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল। এ সময় জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান, খাজা গোলাম হোসেন, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হায়দার হোসেন, ইউএনও মাহবুব হাসান, আওয়ামীলীগ নেতা আহম্মদ মোস্তফা খান বাচ্চু, রাশেদুল ইসলাম সিরাজ ও আজগর আলী বিএসসি, ওসি পঞ্চনন্দ সরকার, ইউপি চেয়ারম্যান জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মঙ্গলবার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান ।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।  তিনি ওই দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন পীর খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার জামাতা। ১৯৫১ সালে তিনি মাদারীপুরে জন্মগ্রহণ করেন। এনায়েতপুরে তার বহুতল বাড়ি নির্মাধীন রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।