ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে বিএনপির আরো ৪৫ জন গ্রেপ্তার, মহাসড়কে তল্লাশি

নারায়ণগঞ্জে বিএনপির আরো ৪৫ জন গ্রেপ্তার, মহাসড়কে তল্লাশি

নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের আরো ৪৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার ২৭ অক্টোবর ভোর পর্যন্ত ডিবি ও থানা পুলিশ যৌথভাবে এসব অভিযান চালায়৷

এ তথ্য নিশ্চিত করে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত এসপি (অপরাধ) চাইলাউ মারমা জানান, বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার ভোর পর্যন্ত জেলার সাতটি থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ৪৫ জনকে আটক করেছে পুলিশ। যাচাই-বাছাইয়ের পর বিস্ফোরক আইন ও নাশকতার অভিযোগে করা পুরোনো মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

তবে বিএনপি নেতাদের অভিযোগ, রাজধানীতে অনুষ্ঠিতব্য ২৮ অক্টোবরের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার জন্য পুলিশ তাদের লোকজনকে ধারাবাহিকভাবে গ্রেপ্তার করছে। গত ১০ দিনে পুলিশ পুরনো মামলায় অন্তত শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

তবে পুলিশের দাবি, এসব অভিযান তাদের নিয়মিত কার্যক্রমের অংশ৷ এদিকে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে সামনে রেখে নারায়ণগঞ্জের কাঁচপুর, সাইনবোর্ড ও তারাবো এলাকাসহ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে রাজধানীর প্রধান প্রবেশপথে কয়েকটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ ও র‌্যাব। তবে চেক পয়েন্টগুলোতে এখন পর্যন্ত কোনো গ্রেপ্তার বা আটকের খবর পাওয়া যায়নি।

২৮ অক্টোবর রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণা করেছে৷ দুই সমাবেশকে সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ওই চেকপোস্টগুলোতে তল্লাশি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী৷

শুক্রবার সকাল থেকে ঢিমেতালে কার্যক্রম চললেও বিকেলের পর থেকে চেকপোস্টগুলোতে কড়া নজরদারি থাকবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

তল্লাশি,গ্রেপ্তার,মহাসড়ক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত