ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৪ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

বিস্ফোরক আতঙ্কে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ

বিস্ফোরক আতঙ্কে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ

রাজধানীতে বিএনপি-আওয়ামীলীগ পাল্টাপাল্টি কর্মসূচির মধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথে বিস্ফোরক রয়েছে বলে তথ্য পেয়েছিল পুলিশ প্রশাসন। এমন তথ্যের ভিত্তিতে শনিবার সকাল সোয়া ১০টার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। পরে দুপুর সোয়া ২ টা থেকে ট্রেন চলাচল শুরু হয়।

জানা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন পথে বিস্ফোরক বা বিস্ফোরক সাদৃশ্য কিছু রয়েছে বলে তথ্য পেয়েছিল পুলিশ প্রশাসন। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল এ বিষয়ে জানান, ট্রেন লাইনে বিস্ফোরক রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। সেটার সত্যতা যাচাইয়ের জন্য সদর ও ফতুল্লা মডেল থানার ওসির নেতৃত্বে একাধিক টিম ঘটনাস্থলে পাঠিয়েছি।

এরুপ তথ্যের ভিত্তিতে শহরে ও ফতুল্লা এলাকার রেল লাইন এলাকা পরিদর্শন করেছে সদর ও ফতুল্লা মডেল থানার পুলিশের একাধিক টিম। এ বিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জানান, রেল লাইনের ওপরে বিস্ফোরক রয়েছে এমন তথ্য পেয়েছি। পরে আমাদের কয়েকটা টিম ফতুল্লা রেললাইন এলাকা পরিদর্শন করে খুঁজে দেখেছি। কিন্তু কিছু পাওয়া যায়নি। ট্রেন চলাচলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা ট্রেন চলাচল বন্ধ করিনি। এমনকি ট্রেনে কোন যাত্রীকে তল্লশিও করা হয়নি। এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার কামরুল ইসলাম বলেন, সকাল ১০টা ২৫ মিনিটে ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। পরে রেললাইনে বিস্ফোরকের খবরে নাশকতা এড়াতে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছিল। তবে রেললাইনে বোমা বা ক্ষতিকর কোন কিছুই পাওয়া যায়নি। দুপুর ২টা ১৮ মিনিট থেকে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে।

বিস্ফোরক,আতঙ্ক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত