ফিলিস্তিনে গণহত্যা চালাচ্ছে ইসরাইল : শিক্ষামন্ত্রী

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১৭:০৬ | অনলাইন সংস্করণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, গত কয়েকদিন যাবত অবৈধ ইহুদি দখলদার বাহিনী ইজরায়েল ফিলিস্তিনিদের উপর গণহত্যা চালিয়ে অসংখ্য নারী, শিশু ও বয়স্কদের হত্যা করে যাচ্ছে। বিশ্ব নির্বিকার। অপর দিকে ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি সমাবেশের ডাক দিয়েছে। ইতিমধ্যে সেই সমাবেশে যোগ দিয়েছেন জামায়াত-বিএনপি নেতাকর্মীরা। তারা পরিবার থেকে বিদায় নিয়ে গেছেন। তার অর্থ কি? তারা আমাদের অর্জনগুলো, জাতির ও দেশের অর্জনকে নস্যাৎ করতে চায়। তারা ধর্মকে র্পুঁজি করে রাজনৈতি করে আসছে। অবৈধ দখলদার ইসরাইলের বিরুদ্ধে তারা কোন কথা বলছে না। 

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে রায়পুর সরকারি কলেজের নবনির্মিত ৬ তলা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথাগুলো জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন- আগামীকাল দেশের প্রথম কর্ণফুলীর নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিনে জামায়াত-বিএনপি সহিংসতা করার প্রস্তুতি নিয়েছে। স্বাভাবিকভাবে দেশবাসীর কাছে নানা আশংকা জন্ম দিয়েছে।

জামায়াত-বিএনপির অপশক্তি দেশে কোন বিশৃঙ্খলা না ঘটাতে পারে। সেই জন্য আমরাও প্রস্তুত আছি জনগণকে পাশে নিয়ে। আওয়ামী লীগ জনগণের দল হিসাবে, আমরা জনগণের পাশে আছি। আওয়ামী লীগ উন্নয়ন ও শান্তিতে বিশ্বাসী। শান্তি না থাকলে উন্নয়ন করা সম্ভব নয়। দেশের নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখতে সরকারের পাশাপাশি দল হিসাবে আমরা রাজপথে থাকবো। মানুষের জানমাল রক্ষার স্বার্থে। জনগণ ও আমাদের সঙ্গে থাকবে।

নবনির্মিত ভবন উদ্বোধন কালে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও পুলিশ সুপার তারেক বিন রশিদসহ প্রমুখ।

এরপর শিক্ষামন্ত্রী রায়পুর মার্চেন্ট একাডেমি মাঠে আয়োজিত রায়পুর উপজেলা ও রায়পুর পৌর ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।