বিএনপি'র হরতালে সাভারে যানবাহন চলাচল সীমিত

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১২:২৯ | অনলাইন সংস্করণ

  সাভার (ঢাকা) প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সারাদেশে ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঢাকার সাভারের সড়কগুলোতে অল্প সংখ্যাক যানবাহন চলাচল করতে দেখা গেছে। রোববার (২৯ অক্টোবর) এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাভার ও আশুলিয়ায় ঢাকা-আরিচা এবং নবীনগর-চন্দ্রা মহাসড়ক ছিলো ফাঁকা। তবে রিকশা এবং ব্যাটারিচালিত অটোরিকশার আধিক্য ছিলো বেশী।

অপরদিকে, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হরতাল বিরোধী সতর্ক অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদরাও ছিলেন সতর্ক অবস্থানে। তবে এখনও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রোববার সকালে সরেজমিন আশুলিয়ার শ্রীপুর, ইপিজেড, বাইপাইল, পল্লীবিদ্যুত, নবীনগর, বিশমাইল এবং সাভার বাসস্ট্যান্ড, গেন্ডা, হেমায়েতপুর এলাকায় পোশাক শ্রমিকদের ভীড় দেখা গেছে। যাদের কারখানার গাড়ি ছিলো তাদের তেমন সমস্যা না হলেও বাকিদের একমাত্র ভরসা ছিলো রিকশা এবং থ্রি-হুইলার। সড়কে লোকাল বাস এবং লাইনের দু'একটি গাড়ি দেখা গেলেও, দূরপাল্লার বাস চলতে দেখা যায়নি।

গণমাধ্যমকে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা জানান, সাভারে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে গতকাল রাতে থেমে থাকা একটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আজ সড়কে যাতে যানবাহন নির্বিঘ্নে চলাচল করতে পারে এজন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। জনগণের নিরাপত্তায় আমরা সতর্ক অবস্থানে আছি।