দিনাজপুরে ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ’র উদ্বোধন

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৬:৩৯ | অনলাইন সংস্করণ

  রগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ’র আয়োজনে ও ইউনিেিসফ এর সহযোগিতায় রবিবার  দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় হতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনর

ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধনী  অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃ সৈয়দ বোরহান-উল-আলম-সিদ্দিকী ও দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আবু তৈয়ব আলী দুলাল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ-নুর এ আলম এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ লোকমান হাকিম,জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মোরশেদ আলী খান, ওয়ার্ল্ড ভিশনের সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ।

উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম,সদর কোতয়ালী থানার ওসি মোঃ ফরিদ হোসেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা জেলা স্কাউটস ও রোভারের সদস্যবৃন্দ। ২৯ অক্টোবর হতে ৪ নভেম্বর-২০২৩ইং পর্যন্ত জেলা পর্যায়ে সপ্তাহব্যাপী জেলার সর্বত্র ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করা হবে। পরিচ্ছন্নতা অভিযানে জেলার হাট, স্পর্টসমূহে এডিস মশার প্রজননস্থল শনাক্ত ও নিমূলসহ ঘর-বাড়ী ও প্রতিষ্ঠান পরিদর্শন করে সকলকে সচেতন করা হবে।