ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির নৈরাজ্য প্রতিহত করতে 

সিরাজগঞ্জে আওয়ামীলীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত

সিরাজগঞ্জে আওয়ামীলীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত

বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও হরতাল প্রতিহত করতে আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিরাজগঞ্জেও শান্তি সমাবেশ পালিত হয়েছে । রোববার দুপুরের দিকে জেলা আওয়ামীলীগ কার্যালয় চত্বরে আয়োজিত এ শান্তি সমাবেশে কঠোর বক্তব্য রাখেন, স্থানীয় এমপি অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেণ, বিএনপির হরতাল-নৈরাজ্যে সকলকে কঠোর হস্তে দমন করতে হবে।

কানাডার আদালতে ৫বার প্রমাণিত সন্ত্রাসী দল, অগ্নি-সন্ত্রাসী দল বিএনপি আবারো তাদের পুরানো খেলায় মেতে উঠেছে। সমাবেশের নামে পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসায় আগুন, চলন্ত বাসে আগুন, হাসপাতালে আগুন, পুলিশ, সাংবাদিক ও জনসাধারণের উপর হামলা, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি ও বিভিন্ন জায়গায় বাসে অগ্নি সংযোগ করে বিএনপির কর্মী সমর্থকেরা।

যুদ্ধের সময়ও কোথাও হাসপাতালে আক্রমণ করার বিধান নেই। আর বিএনপি হাসপাতালে আগুন দেয়ার মতো জঘন্য ও ন্যাক্কারজনক সেই কাজ করেছে। খুনিদের কোন প্রকার মাফ নাই এবং সিরাজগঞ্জে তাদেরকে আর দাড়াতে দেয়া হবেনা। দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্য, বীর মুক্তিযোদ্ধার সন্তান আমিরুল পারভেজের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি এই হত্যাকান্ডের দ্রæত বিচার দাবি করেন। এ সমাবেশে জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, আ’লীগ নেতা ইসহাক আলী, ফিরোজ ভূইয়া, জান্নাত আরা হেনরী, হেলাল উদ্দিন, এস এম আহসান হাবীব এহসান, এ্যাডঃ আব্দুল হাকিম, শ্রমিকলীগ নেতা আব্দুল কাদের, মৎস্যজীবীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ টুংকু, মহিলা আওয়ামীলীগের নেতা সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, যুবলীগ নেতা রাশেদ ইউসুফ জুয়েল, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকিরুল ইসলাম লিমন প্রমূখ বক্তব্য রাখেন।

এদিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে সিরাজগঞ্জে আওয়ামী আইনজীবীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জেলার সবকয়টি উপজেলায় আ’লীগ আয়োজিত এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত,সমাবেশ,শান্তি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত