ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু টানেলে চলছে ঘণ্টায় ২২৬টি গাড়ি

বঙ্গবন্ধু টানেলে চলছে ঘণ্টায় ২২৬টি গাড়ি

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে সোমবার যানবাহন চলাচল বেড়ে যায়। এখন ঘণ্টায় চলছে ২২৬টি করে গাড়ি। রোববার থেকে চলাচল শুরু হওয়ার পর সোমবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১২ লাখ ১৩ হাজার ৩০০ টাকার টোল আদায় হয়েছে। ৫ হাজার ৪২৯টি গাড়ি থেকে এই টোল পাওয়া যায়। সোমবার (৩০ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব গাড়ি চলাচল করেছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু টানেলের সহকারী প্রকৌশলী (টোল ও ট্রাফিক) তানভীর রিফা।

তিনি জানান, সোমবার ভোর ৬টা পর্যন্ত প্রথম ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪২৯টি গাড়ি টানেল পার হয়েছে। প্রতি ঘণ্টায় গড়ে প্রায় ২২৬টি গাড়ি চলাচল করেছে। এতে মোট টোল আদায় হয়েছে ১২ লাখ ১৩ হাজার ৩০০ টাকা। এছাড়া দ্বিতীয় দিনে প্রথম দু’ঘণ্টায় সকাল ৮টা পর্যন্ত ১৬০টি গাড়ি থেকে ৩৯ হাজার ৯০০ টাকা টোল আদায় হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টানেলে গাড়ির চাপ বেড়ে যায়।

শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন বঙ্গবন্ধু টানেল। টানেল পার হতে ৪ হাজার ২০০ টাকা টোল দেন তিনি। প্রধানমন্ত্রীর গাড়ি বহরে মোট ২১টি গাড়ি ছিল। এর মধ্যে নিজের গাড়ির জন্য ২০০ টাকা এবং বহরের বাকি ২০টি গাড়ির জন্য ৪ হাজার টাকা টোল দেন। রোববার সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় টানেল।

বঙ্গবন্ধু,টানেল,গাড়ি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত