ভাঙ্গুড়ায় নাশকতা ঠেকাতে আ.লীগের শান্তিপূর্ণ অবস্থান

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৭:১৮ | অনলাইন সংস্করণ

  ভাঙ্গুড়া প্রতিনিধি

বিএনপি-জামায়াতের অবরোধের নাশকতা ঠেকাতে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন এলাকায় শান্তিপূর্ণ অবস্থান নিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে নেতাকর্মীদের দলীয় কার্যালয়ে আসতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যাও বাড়ছে।

সরকার পতনের এক দফা দাবি আদায়ে হরতাল-অবরোধের মতো কর্মসূচি পালন করে আসছে বিএনপি। গত রোববার (২৯ অক্টোবর) হরতাল শেষে তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি। এদিকে, বিএনপি নির্বাচন বানচালে নাশকতা করতে চায় জানিয়ে আওয়ামী লীগও মাঠে থাকার ঘোষণা দিয়েছে। ভাঙ্গুড়ায় অবস্থান নেওয়া উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ও ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চায়। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়।

আমরা তাদের এই সহিংসতার বিরুদ্ধে, জনগণের জানমাল রক্ষায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি। সতর্ক পাহারায় আছি। ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম হাসনাইন রাসেল বলেন, ‘বিএনপি- জামায়াত অবরোধের নামে নৈরাজ্য করলে প্রতিহত করা হবে। মানুষের জান-মালের নিরাপত্তা দিতে আমরা মাঠে প্রস্তুত রয়েছি।’