মাঠে সক্রিয় আ. লীগ

সিরাজগঞ্জে ঢিলেঢালা পালিত হচ্ছে বিএনপি-জামায়াতের অবরোধ

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৮:৩৫ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

বিএনপি-জামায়াতের অবরোধের প্রথম দিন সিরাজগঞ্জে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল কিছুটা কম হলেও অনান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সেইসাথে চলছে পণ্যবাহী পরিবহন। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে অবরোধ ভেঙে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের হাতে নাস্তার প্যাকেট তুলে দেন আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় চালকদের গাড়ি চালাতে উৎসাহ দেয়া হয় এবং তাদের নিরাপত্তার জন্য ভোর থেকেই মাঠে রয়েছে আওয়ামী লীগ।

এ সময় পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিমের নেতৃত্বে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পীর সুমন, যুব মহিলালীগের সভাপতি রোমানা রেশমা, পৌর আওয়ামীলীগ নেতা লোকমান হোসেন, আতাউর রহমান বরাত, শ্রমিক লীগ নেতা রতু খান ও অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পৌর আওয়ামীলীগের সভাপতি সাংবাদিকর্দে বলেন, সকাল থেকে পৌর বাস টার্মিনাল, বাজার স্টেশন, বিভিন্ন সিএনজি স্ট্যান্ড ও রেলগেইট এলাকায় গাড়িচালকদের রাস্তায় নামতে উদ্বুদ্ধ করা হয়েছে।

ট্রাক, বাস, সিএনজি, মাইক্রোবাস, ইজিবাইক, অটোরিকশাচালক যারা অবরোধকে উপেক্ষা করে রাস্তায় গাড়ি চালিয়েছেন তাদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নাস্তা দেয়া হয়।  বিএনপির অবৈধ অবরোধ ভেঙে ধীরে ধীরে রাস্তায় নামছেন গাড়ি চালকরা। জনগণ এই অবরোধ প্রত্যাখ্যান করেছে। সিরাজগঞ্জ শহরে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেছেন, জনগণের নিরাপত্তা স্বার্থে মহাসড়ক, জেলা উপজেলা শহরসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। মহাসড়কের ২/১টি স্থানে বিএনপি-জামায়াত কর্মীরা পিকেটিংয়ের চেষ্টা করলে ছত্রভঙ্গ করা হয়েছে। পুলিশ, র‌্যাব মোতায়েন ও টহল জোরদার করা হয়েছে।