ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় সাংবাদিকদের নিরাপত্তা দাবিতে মানববন্ধন

নেত্রকোণায় সাংবাদিকদের নিরাপত্তা দাবিতে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনে সরকারের কাছে নিরাপত্তার দাবি জানিয়েছেন নেত্রকোণার সাংবাদিক সমাজ। বুধবার (১ নভেম্বর) শহরের মুক্তারপাড়া এলাকার প্রেসক্লাব সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতাকালে এই দাবি জানান তারা। গত ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচীর সংবাদ সগ্রহ করতে গিয়ে হামলা ও হতাহতের ঘটনার প্রতিবাদে নেত্রকোণা জেলা প্রেসক্লাবের পক্ষ হতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে গত ২৮ তারিখে ঢাকার ঘটনাবলীর নিন্দা জানিয়ে বক্তারা বলেন, সংবাদপত্র বা গণমাধ্যম রাষ্ট্রের চতূর্থস্তম্ভ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। গণমাধ্যমে কাজ করে সাংবাদিকরা। তারা দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সাথে সমান আচরন নীতিতে বিশ্বাস করেন। পেশাগত কারণে তারা বিশেষ কোন দল বা মত অনুসরন করেন না। গত ২৮ অক্টোবর ঢাকায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা বিভিন্ন মহলের হামলা ও হয়রানির শিকার হয়েছেন। এর আগেও দেশের বিভিন্ন স্থানে হামলা-মামলা ও হয়রানির শিকার হয়েছেন অনেক সাংবাদিক। হামলার কারণে মৃত্যূর ঘটনাও ঘটেছে। এই পরিস্থিতিতে রাষ্ট্রকেই সাংবাদিকদের জান-মালের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা করতে হবে। রাষ্ট্র পরিচালনায় সাংবাদিকদেরও প্রয়োজন আছে।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সাংবাদিক শ্যামলেন্দু পাল, সাংবাদিক ফেরদৌস আহমাদ বাবুল, সাংবাদিক ইকবাল হোসেন, সাংবাদিক কামাল হোসেন, সাংবাদিক ভজন দাস, সাংবাদিক লাভলু পাল চৌধুরী, সাংবাদিক সঞ্জয় সরকার, সাংবাদিক সুজাদুল ইসলাম ফারাসসহ অন্যরা। এ মানববন্ধনে অর্ধশতাধীক সাংবাদিক উপস্থিত ছিলেন।

নেত্রকোণা,নিরাপত্তা,সাংবাদিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত