ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে সাড়ে ৩ লাখ টাকা মুল্যের ফুলকপি বিনষ্ট করল দুর্বৃত্তরা

বীরগঞ্জে সাড়ে ৩ লাখ টাকা মুল্যের ফুলকপি বিনষ্ট করল দুর্বৃত্তরা

দিনাজপুরের বীরগঞ্জে অসহায় এক কৃষকের দেড় বিঘা জমির ফুলকপি কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই কৃষক।

মঙ্গলবার দিবাগত রাতের কোনো এক সময় উপজেলার সাতোর ইউনিয়নের প্রাণনগর গ্রামের লৎফর রহমানের জমিতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী চাষি ওই গ্রামের জাবেদ আলীর ছেলে লৎফর রহমান জানান, বুধবার ভোরে ফুলকপি ক্ষেতে সেচ দিতে এসে দেখেন সব গাছ কাটা। তিনি আরও বলেন, বিভিন্ন এনজিওর নিকট থেকে কিস্তিতে টাকা নিয়ে ৬০ শতক জমিতে ফুলকপি চাষ করি। এতে তাদের প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। অন্ধকারে কে বা কারা তাদের জমির সব কপি কেটে নষ্ট করে ফেলেছে। এখন কি ভাবে কিস্তির টাকা পরিশোধ করব ভেবে পাচ্ছিনা। তার দাবি প্রশাসন ও সচেতন মহল তাদের পাশে দাঁড়াব ফুলকপি গুলো বিক্রি করতে পারলে প্রায় দেড় লাখ টাকা বিক্রি হতো।

একই এলাকার মো,কামাল হোসেন জানান, কৃষক লৎফর রহমান ৬০ শতাংশ জমি বর্গা নিয়ে তিন বছরের জন্য ফুলকপি চাষাবাদ করা কালীন গতকাল মঙ্গলবার দিবাগত-রাতে ধারালো অস্ত্রের দ্বারা কপি ক্ষেত নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। এখন কি করে এই ক্ষতি পুষিয়ে নিবেন ভেবে পাচ্ছেন না তিনি। এ ব্যাপারে সাতোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন রাজা জানান, ব্যাপারটি শুনেছি, খুবই দুঃখজনক ঘটনা। যারাই এ ঘটনা ঘটাক উপযুক্ত শাস্তি হবে।এ বিষয়ে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমান জানান, কৃষক লৎফর রহমানের কপি ক্ষেত নষ্ট বিষয়ে থানায় এখন পর্যন্ত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বীরগঞ্জ,ফুলকপি,বিনষ্ট,দুর্বৃত্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত