রিজভীসহ বিএনপি নেতাদের আসামী করে পুলিশের মামলা

প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৯:৪৯ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে প্রধান আসামী করে ফতুল্লায় মডেল থানায় ৩৪ জনের নাম উল্লেখ করে আরও একটি মামলা দায়ের করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের ফতুল্লার ভুউগড় এসবি গার্মেন্টসের সামনে ঢাকা- নারায়নগঞ্জের লিংক রোডে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে প্রতিবন্ধকতা, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগ আনা হয়েছে। বুধবার (১ নভেম্বর) ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন বাদী হয়ে  এ মামলাটি দায়ের করেন।

এছাড়া মামলার আসামী করা হয়েছে জেলা বিএনপির সভাপতি মোঃ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের। ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া  জানান, এ পর্যন্ত মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে আড়াইহাজার থানায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জেলা বিএনপির সভাপতি মোঃ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, নজরুল ইসলাম আজাদসহ ৬০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের হয়েছে।  

বুধবার (১ নভেম্বর) পুলিশ হত্যাচেষ্টা ও নাশকতার অভিযোগে আড়াইহাজার থানার উপ পরিদর্শক (এসআই) মহসিন ভূঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার সত্যতা নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, বিএনপি নেতা রিজভীকে হুকুমের আসামি করে ৬০জনের নামে মামলা হয়েছে। এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- রাকিব হাসান, মোশাররফ হোসেন, আবু কালাম, শাহ জালাল, মোহন, সাব্বির আহমেদ, শান্ত, সায়েদ, তুষার, নয়ন।

এর আগে ৩১ অক্টোবর দিনগত রাতে সিদ্ধিরগঞ্জে সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ করার ঘটনায় বিএনপির ৬৮ নেতাকর্মীকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন বাদী হয়ে নাশকতার অভিযোগে এ মামলাটি দায়ের করেন। মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর, সাধারণ সম্পাদক রাইদ ইশতিয়াক শিকদার, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি একে হীরাসহ ৬৮ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গােলাম মোস্তফা জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ পর্যন্ত মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।