ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় দূর্বৃত্তদের আগুণে পুড়ল বাস, আটক ১

নেত্রকোণায় দূর্বৃত্তদের আগুণে পুড়ল বাস, আটক ১

নেত্রকোণার কেন্দুয়ায় ২টি বাসে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এতে একটি বাসের আংশীক ও অপর একটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে। বুধবার দিবাগত রাত পৌণে তিনটার (২নভেম্বর) দিকে কেন্দুয়া পৌরসভার বাসস্ট্যান্ডে এই ঘটনা ঘটে। এই ঘটনায় আরিফুল ইসলাম আকাশ (১৪) নামের একজন হেলপারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। আকাশের বাড়ি নেত্রকোণার মদন থানায়।

পুলিশ ও স্থানীয়সূত্র জানায়, ‘হিরণ এন্টারপ্রাইজ’ ও ‘হিমাচল এন্টারপ্রাইজ’ নামের দু’টি বাসে আগুন ধরিয়ে দেয় দূর্বৃত্তরা। এতে ‘হিরণ এন্টারপ্রাইজ’ বাসটি সম্পূর্ণ ও ‘হিমাচল এন্টারপ্রাইজ’ বাসটির আংশীক পুড়ে যায়। বিভিন্ন রাজনৈতিকদলের চলমান অবরোধ কর্মসূচীর কারণে বাস দু’টি কেন্দুয়া বাসস্ট্যান্ডে পার্ক করা ছিল।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

‘হিরণ এন্টারপ্রাইজ’ বাসের মালিক মো: হিরণ মিয়া বলেন, মদনের উচিৎপুর থেকে চট্টগ্রামে চলাচল করে আসছিল বাসটি। অবরোধ কর্মসূচীর কারণে বাসটিকে কেন্দুয়া বাসস্ট্যান্ডে পার্কিং করে রাখা হয়। বাসে হেলপার থাকতো। গতরাত সোয়া ৩টার দিকে মোবাইলফোনে জানতে পারি যে দূর্বৃত্তরা বাসটিকে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ঘটনার সময় হেলপার বাসের ভিতরে ছিল। আগুন দেখে সে বাস থেকে বের হয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আসে। ততক্ষণে বাসটি পুড়ে ছাই হয়ে যায়।

ওসি এনামুল হক বলেন, দুর্বৃত্তদের দেওয়া আগুনে হিরণ এন্টারপ্রাইজ নামের বাসটি পুড়ে গেছে। আর হিমাচল এন্টারপ্রাইজ নামের বাসটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটন্থলে বা আসপাশে গান পাউপার, পেট্রোল বা আগুন জ্বালাতে সহায়ক অন্য কোনকিছু পাওয়া যায় নাই। ঘটনাটি রাজনৈতিকদলের চলমান অবরোাধ কর্মসূচীর কারণে নাশকতা কি-না বলা যাচ্ছে না। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেেছন। তদন্ত শুরু হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো: লুৎফর রহমান জানান, রাত আড়াইটা থেকে ৩টার মধ্যে দূর্বৃত্তরা দু’টি বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। পৌনে ৩টার দিকে টহল পুলিশ বিষয়টি জানতে পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ারসার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

নেত্রকোণা,বাস,আগুণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত