ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবরোধ-নৈরাজ্য ঠেকাতে রংপুরে আ. লীগের শান্তি সমাবেশ

অবরোধ-নৈরাজ্য ঠেকাতে রংপুরে আ. লীগের শান্তি সমাবেশ

বিএনপি ডাকে সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচীর তৃতীয় দিনে রংপুরে শান্তি পূর্ণ ভাবে পালিত হয়েছে।আজ বৃহস্পতিবার (২ নভেম্বর ) দুপুরে নগরীর মর্ডান মোড়ে এ শান্তি সমাবেশে অংশ নেয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, এ্যাড আনোয়ারুল ইসলাম, তাজহাট থানা আ'লীগের সভাপতি ইমাদ মিয়া, সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, মহানগর সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউজ্জামান বাবু, সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা নস্যাৎ করতে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামাত আবারও মাথা চাড়া দিয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন সুষ্ঠুভাবে সম্পূর্ণ না হয় সেজন্য যে বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে তার বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এছাড়াও সমাবেশ থেকে বিএনপির জামায়াতের অযৌক্তিক অবরোধ কর্মসূচি ও নৈরাজ্যের প্রতিবাদ জানান তারা।

এদিকে তিনদিনের অবরোধের শেষ দিন বৃহস্পতিবার সকালে নগরীর স্টেশন রোডে শান্তিপূর্ণ মিছিল করেছে রংপুর মহানগর ছাত্রদল। মহানগর ছাত্রদলের আহবায়ক ইমরান খান সুজন ও সদস্য সচিব রবিউল ইসলাম রবি’র নেতৃত্বে মহানগর ও ওয়ার্ড নেতারা মিছিলে অংশ গ্রহন করেন মিছিলে।

অবরোধের তৃতীয় দিনে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দুর পাল্লার ভারী যান বাহন বাস-ট্রক চলাচল বন্ধ ছিল। কেন্দ্রয় বাস টার্মিনাল এবং কামারপাড়া বাস টার্মিনাল এলাকায় সকল বাস নিরব দন্ডায়মান ছিল। ট্রেন চলেছে সীমিত। হাইওয়ে গুলো ছিল প্রায় ফাঁকা। তবে হালকা যান বাহনের চলাচল ছিলো চোখে পরার মতো।

কেয়ারটেকার সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন, আমীরে জামায়াত ডাক্তার শফিকুর রহমান সহ সকল নেতৃবৃন্দ এবং বিরোধী দলীয় নেতাদের মুক্তি, দ্রব্য মূল্যের উর্বধগতি নিয়ন্ত্রনের দাবীতে সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচীর তৃতীয় দিনে জামায়াতে ইসলামী রংপুর মহানগর শাখার উদ্যোগে রংপুর নগরীতে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দুর পাল্লার ভারী যান বাহন বাস-ট্রক চলাচল বন্ধ ছিল। কেন্দ্রয় বাস টার্নিাল এবং কামারপাড়া বাস টার্মিনাল এলাকায় সকল বাস নিরব দন্ডায়মান ছিল। ট্রেন চলেছে সীমিত। হাইওয়ে গুলো ছিল প্রায় ফাঁকা। তবে কিছু হালকা যান বাহন চলেছে।

এ সময় জামায়াতে ইসলামী আয়োজিত বিক্ষোভ ও সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মহানগরীর নায়েবে আমীর অধ্যাপক আনোয়ারুল ইসলাম, মহানগর শাখার সহকারী সেক্রেটারী আনোয়ারুল হক কাজল, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগরীর সভাপতি মাহমুদ হাসান প্রমুখ।

এসময় বক্তাগন জামায়াত নেতৃবৃন্দ সহ রংপুর মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিব এবং বিরোধী দলীয় সকল নেতা-কর্মীদের মুক্তির দাবী জানান। সেই সাথে অবরোধ কর্মসুচী সফল করার জন্য জনগনের প্রতি আহবান জানান।

অবরোধ,শান্তি,সমাবেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত