ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

কাউখালীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে মামলা 

কাউখালীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে মামলা 

কাউখালী উপজেলার ৩৪নং সুবিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিটন চন্দ্র পালের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছ।

জানা গেছে লিটন কৃষ্ণ পাল সরকারি চাকুরির শৃঙ্খলা ভঙ্গ করা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন জেলা শিক্ষা অফিস।

গত ১০ অক্টোবর ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ লিয়াকত হোসেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বরাবরে অভিযোগ করেন। তিনি অভিযোগে উল্লেখ করেন যে ওই সহকারী শিক্ষক নিয়মিত স্কুলে ছাত্র-ছাত্রীকে পাঠ দান করান না, প্রধান শিক্ষকের অনুমতি ছাড়াই স্কুলে পাঠদানের সময় চায়ের দোকান কিংবা অন্যত্র ঘুরে বেড়ান।স্কুলে সঠিক সময় উপস্থিত না হয়েও ছুটির আগেই চলে যাওয়া এবং স্কুলের চেয়ে তার ব্যক্তিগত কোচিং বাণিজ্যকে বেশি গুরুত্ব দেওয়া স্কুল ফাঁকি দিয়ে সঠিক সময়ে স্কুলে না যাওয়াসহ নানা অভিযোগ করেন সভাপতি।

এছাড়া স্কুলের প্রধান শিক্ষক পদ্মা রানী দত্ত সভাপতির অভিযোগের পর তিনি নিজেও আরো একটি অভিযোগ উপজেলা শিক্ষা কর্মকর্তার বরাবর দায়ের করেন। ওই অভিযোগে প্রধান শিক্ষক নির্দিষ্ট ভাবে তার অনিয়মের পাশাপাশি স্কুলের সরকারি মালামাল নেওয়ার চেষ্টা করাসহ ওই শিক্ষক বিভিন্ন সময় তাকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ করেন।

এব্যাপারে সহকারী শিক্ষক লিটন চন্দ্র পাল জানান এই মুহূর্তে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে চান না।

উপজেলা শিক্ষক কর্মকর্তা মো: মনিবুর রহমান বলেন, অভিযোগ পাওয়া গেছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শ মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিরোজপুর জেলা শিক্ষা কর্মকর্তা কুমারেশ চন্দ্র গাছি বলেন, স্কুল কমিটির সভাপতির অভিযোগের ফলে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাউখালী,শিক্ষক,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত