মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ

কক্সবাজারে শিশু রোহান হত্যার ঘটনা উদঘাটন, গ্রেফতার ১

প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ২৩:৫৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের বিচক্ষণতায় ড্রেন থেকে  উদ্ধার হওয়া শিশু আশরাফুল ইসলাম রোহান (৬) হত্যার ঘটনা উদঘাটন হয়েছে। এঘটনায় জড়িত রাহিন আহমদ (২২) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবক হত্যার ঘটনা আদালতে স্বীকারোক্তি দিয়েছে। বৃহস্পতিবার রাত ৯ টার দিকে হত্যার ঘটনা উদঘাটনকারি ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কাইছার হামিদ  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৮ অক্টোবর বিকেলে শিশু রোহান নিজ বাড়ী থেকে দোকানে নাস্তা কিনে যায়। ওখানে রোহানের দাদা জয়নাল আবেদীন বসা ছিলেন এবং তিনি রোহানকে দোকানে দেখে দ্রুত বাড়ী চলে যাওয়ার জন্য বলে। ওই দিনই রোহান ঘরে ফিরে না আসায় পরিবারের সকল লোকজন সম্ভাব্য সকল স্থানে খোজাখুজি করে। কোথাও না পেয়ে থানায় একটি নিখোঁজ ডাইরী দায়ের করে। গত বুধবার বিকেলে নাপ্পাঞ্জা পাড়া বাস টার্মিনাল নারিকেল বাগানের পূর্ব দিকে ড্রেনে অজ্ঞাতনামা একটি ছেলের লাশ পড়ে ছিল। যা উদ্ধার করতে গিয়ে পরিচয় শনাক্ত হয় এটি রোহানের। এ ঘটনায় দায়ের করার মামলায় পুলিশ রাহিন নামের এই যুবককে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে রোহান জানিয়েছে দক্ষিণ হাজীপাড়া সড়ক থেকে শিশুটি অপহরন করে মুক্তিপনের উদ্দেশ্যে বাস টার্মিনাল নারিকেল বাগানে নিয়ে যায়। এলাকার লোকজন উক্ত বিষয়ে জানাজানি হয়েছে মনে করে গলাটিপে হত্যা করা হয় শিশুটিকে। 

কক্সবাজার সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.কাইছার হামিদ আরো জানান, শিশু হত্যাকারি যুবককে পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। গ্রেপ্তার যুবক আদালতে হত্যার কথা স্বীকা করেছে।

গ্রেপ্তার রাহিন আহমদ সিলেট জেলার গোলাপগঞ্জের সন্দিশাইল এলাকার বাহার উদ্দিনের ছেলে।

এই অভিযানে আরও অংশ নেন কক্সবাজার সদর মডেল থানার পুলিশ পরিদর্শক  (অপারেশন) এস এম শাকিল হাসান, মামলা তদন্তকারী কর্মকর্তা ও উপ-পরিদর্শক (এসআই) মো. বদিউল আলম।