সিরাজগঞ্জে স্ত্রীর নাক কাটার ঘটনায় সাবেক স্বামী গ্রেপ্তার 

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৭:৪৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ৩ সন্তানের জননী স্ত্রী সোনাবানকে (৩৮) নাক ও হাত কেটে দেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাবেক স্বামী আব্দুস সালামকে (৪০) গ্রেপ্তার করা হয়েছে। সে ওই উপজেলার কর্ণঘোষ গ্রামের মৃত গোলাম মওলা বকসের ছেলে। এ নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তাড়াশ থানার ওসি শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত সালাম একই এলাকার কুমাল্লু গ্রামের মৃত সোনা উল্লার মেয়ে সোনাভানকে  প্রায় ২৪ বছর আগে বিয়ে করে। এ বিয়ের পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহ এবং সোনাভানকে নানাভাবে নির্যাতন করা হতো। একপর্যায়ে প্রায় ২ মাস আগে স্ত্রী সোনাভান সালামকে তালাক দেয়। এতে ক্ষিপ্ত হয়ে তাকে দেখে নেয়ার হুমকি দেয় সালাম।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলের দিকে সোনাভান স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন এবং সেখান থেকে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে কর্ণঘোষ আঞ্চলিক সড়কের মোড় এলাকায় তার নাক ও হাত কেটে দেয়া হয়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাতেই তাড়াশ পূর্ব সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।