রংপুরে সরকার নির্ধারিত দামে খোলা বাজারে আলু বিক্রি চলবে

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৯:৫৫ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সরকার নির্ধারিত দামে রংপুরে খোলা বাজারে আলু বিক্রির চলবে। শুক্রবার (৩ নভেম্বর) সকারে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রংপুর জেলা প্রশাসন আলু ব্যবসায়ী, হিমাগার মালিক, আইন শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, কৃষি বিভাগ, বিপণন অধিদপ্তরের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উৎপল কুমার রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা রবিউল ইসলাম, জেলা আলু চাষী ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বণিক।

সভায় বক্তারা বলেন, রংপুর জেলার ৪১টি হিমাগারে ২২ হাজার ৩৭৭ মেট্রিক টন খাওয়ার আলু ও ৭২ হাজার ৬ মেট্রিক টন বীজ আলু মজুদ রয়েছে। এ জেলা প্রতি মাসে ১০ হাজার মেট্রিক টন আলুর চাহিদা রয়েছে। আলুর বাজার স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন আলু চাষী ও ব্যবসায়ী এবং হিমাগার মালিকদের সাথে আলোচনা করে সরকার নির্ধারিত দামে খোলা বাজারে আলু বিক্রির ব্যবস্থা নেবেন। আলু চাষী ও ব্যবসায়ীরা বীজ আলু রেখে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সরকার নির্ধারিত দামে জেলার প্রতিটি হিমাগারে থাকা আলু বিক্রির কথা জানান। বীজ সাশ্রয়ে এ সময় বীজের একটি চোখ ব্যবহার করে আলু রোপনে তাগিদ দেয় কৃষি বিভাগ।