ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুমড়েমুচড়ে গেছে প্রাইভেট কার

বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার দুর্ঘটনা

বঙ্গবন্ধু টানেলে বাস-প্রাইভেটকার দুর্ঘটনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতর দুর্ঘটনার কবলে পড়েছে একটি প্রাইভেট কার। শুক্রবার (৩ নভেম্বর) রাত ৯টায় টানেলের ভেতর পতেঙ্গাগামী একটি প্রাইভেট কারকে পেছন থেকে অপর একটি বাস ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায়। এ ঘটনায় প্রাইভেট কারের ভেতর থাকা চার যাত্রী আহত হয়। বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন। তিনি আহতদের নাম পরিচয় জানাতে পারেননি।

বেলায়েত হোসেন বলেন, ‘আনোয়ারা প্রান্ত থেকে টানেলের ভেতর দিয়ে পতেঙ্গার দিকে যাওয়া একটি প্রাইভেট কারকে পেছন থেকে ধাক্কা দেয় বাস। এতে চার যাত্রী সামান্য আহত হয়। দুর্ঘটনার পর পরই দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা বলেন, ‘শুক্রবার রাতে টানেলের ভেতর একটি প্রাইভেট কার দুর্ঘটনার কবলে পড়েছে বলে শুনেছি। এ ঘটনায় টানেল কর্তৃপক্ষ এখনপর্যন্ত কোন মামলা করেনি। মামলা করলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’

সিএমপির ট্রাফিক কর্মকর্তারা জানান, ‘টানেল চালুর পর থেকে হরতাল-অবরোধ ছিল। এ কারনে দূর-দূরান্ত থেকে লোকজন টানেল দেখতে আসতে পারেনি। শুক্রবার সরকারি বন্ধ এবং হরতাল-অবরোধ না থাকায় উৎসুক মানুষের প্রচন্ড ভিড় ছিল। এমনকি টানেলের ভেতরে-বাইরে যানবাহনের দীর্ঘ চাপ ছিল। যা সামাল দিতে ট্রাফিক বিভাগকে নিয়মিত হিমশিম খেতে হয়।

এদিকে, ২৯ অক্টোবর অক্টোবর টানেলের ভেতর মধ্যরাতে কার রেসিং প্রতিযোগীতায় মেতে উঠে দশটি কার। এর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়তে তা নিয়ে ব্যপক সমালোচনা হয়। এ ঘটনায় গত ১ নভেম্বর সড়ক পরিবহন আইনে নগরীর কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল কর্তৃপক্ষের সহকারী ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম (৫০)। মামলার এজাহারে কারের নম্বর উল্লেখ করে সাতটি কারের অজ্ঞাতনামা চালকদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

গত শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের পতেঙ্গা প্রান্তে ফলক উন্মোচনের মধ্যে দিয়ে বহুল প্রতীক্ষিত টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রবিবার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে টানেল দিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

বঙ্গবন্ধু,টানেল,দুর্ঘটনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত