রংপুরে ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩, ১৬:২৯ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” শ্লোগানকে ধারণ করে রংপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ পালিত হয়েছে।

আজ শনিবার (৪ নভেম্বর) সকালে সমবায় বিভাগ রংপুরের আয়োজনে জাতীয় সমবায় দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হতে একটি র‌্যালী মূল-মূল সড়ক প্রদক্ষিণ শেষে রংপুর টাউন হল অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি পঙ্কজ চন্দ্র রায়, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান প্রমূখ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি তুষার কান্তি মন্ডল। সভাপতিত্ব করেন সমবায় ব্যাংক রংপুরের যুগ্ন নিবন্ধক মৃনাল কান্তি বিশ্বাস।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান বলেন সমবায়ের মাধ্যমে বঙ্গবন্ধু এই আলেন্দন তুলে ধরেছে। বঙ্গবন্ধুর হাত ধরে সমবায় গঠিত হয়। এই গণমুখী সমবায় সাধারণ মানুষের অধিকার আদায়ে অতান্ত্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এতে করে দারিদ্র্য বিমোচন হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন স্মার্ট বাংলাদেশ হিসেবে  রুপান্তিত হবে ।
র‌্যালী ও আলোচনা সভা শেষে সফল কাজের উপর ভিত্তি করে ১৬টি কমিটির মাঝে সম্মাননা পুরস্কার বিতরণ করা হয়।