ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

পুলিশি সেবাকে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনার নেতৃত্বে কর্তব্যনিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম রেঞ্জের প্রতিটি পুলিশ সদস্য। প্রযুক্তির উৎকর্ষতার এ যুগে অপরাধের বহুমাত্রিকতা নিয়ন্ত্রণে জনগণের সক্রিয় অংশগ্রহণ পুলিশিং কার্যক্রমকে করেছে আরও শক্তিশালী। অপরাধ নিবারণ ও প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে পুলিশ-জনতার অংশীদারিত্বের এই কমিউনিটি পুলিশিং ব্যবস্থা ।

শনিবার-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয় কমিউনিটি পুলিশিং ডে-২০২৩। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, ক্রেস্ট ও সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়েছে। চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং ডে ২০২৩-এর কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত ডিআইজি নুরেআলম মিনা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সীতাকুন্ড পৌর মেয়র ও সীতাকুন্ড কমিউনিটি পুলিশিং-এর সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: বদিউল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার(ভারপ্রাপ্ত)বীর মুক্তিযোদ্ধাএ কে এম সারোয়ার কামাল, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ফরিদ, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রত্যাশী’র প্রধান নির্বাহী মনোয়ারা বেগম, মীরসরাই কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবুল হোসেন বাবু, মীরসরাই কলেজের উপাধ্যক্ষ মোঃ নাসির উদ্দিন প্রমুখ। সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস. এম. শফিউল্লাহ্ বিপিএম।

সকাল ১০ টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি আগ্রাবাদ এক্সেস রোড প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে এসে সমাপ্ত হয়।

সকাল সাড়ে ১০ টায় পুলিশ লাইন্স সিভিক সেন্টারে আলোচনা সভা, ক্রেস্ট ও সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়। সভার শুরুতে জেলা কমিউনিটি পুলিশিংয়ে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে মীরসরাই কলেজের উপাধ্যক্ষ মো. নাসির উদ্দিন এবং মীরসরাই থানার কমিউনিটি পুলিশিং অফিসার এসআই জাহিদুল ইসলাম আরমানকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ডিআইজি মহোদয় অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা প্রদান এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির মাধ্যমে অপরাধ প্রবণতা দূরীকরণ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে কমিউনিটি পুলিশিংয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিশিষ্টজন, সিপিও অফিসারগণ, ইমাম, শিক্ষার্থী, বিভিন্ন পদবীর সদস্যগণসহ সর্বস্তরের সাধারণ জনগণ অংশগ্রহণ করেন।

বর্ণাঢ্য,পুলিশিং,ডে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত