ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আখেরি মোনাজাত দিয়ে শেষ হলো রংপুর জেলার মিনি ইজতেমা

আখেরি মোনাজাত দিয়ে শেষ হলো রংপুর জেলার মিনি ইজতেমা

আখেরি মোনাজাত দিয়ে শেষ হয়েছে রংপুর জেলার মিনি ইজতেমা। আজ শনিবার (৪ নভেম্বর) বেলা ১২টায় মোনাজাত শুরু যা শেষ হয় সাড়ে ১২টায়। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল আহলে শুরার সদস্য মাওলানা মুহাম্মদ মোশারফ হোসেন। সকালে হেদায়েতি বয়ান শুরু যা শেষ করে আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে ২০২৩ সালের রংপুর জেলা মিনি ইজতেমা শেষ হয়।

২০১০ সাল থেকে রংপুরে ইজতেমা শুরু হয়ে এবার অষ্টমবারের মতো ইজতেমা শেষ হয়ে গেল। এ বছর রংপুর মহানগরীর আলমনগর স্টেশন রোড সংলগ্ন আরডিসিসিএস মাঠ এলাকায় গত বৃহস্পতিবার হতে তিন দিনব্যাপী ইজতেমার আয়োজন করা হয়েছিল। আখেরি মোনাজাতে অংশ নিতে আগের রাত হতেই রংপুর জেলার বিভিন্ন এলাকার তাবলিগ জামাতের অনুসারীরা ইজতেমাস্থলে আসেন। শনিবার ভোরেই কানাঁয় কানাঁয় পূর্ণ হয় মাঠসহ আশপাশ। আখেরি মোনাজাতে মুসল্লিদের আসা-যাওয়া নিরাপদ করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল রংপুরের আইনশৃঙ্খ বাহিনীর সদস্যরা, যা ছিলো চোখে পড়ার মতো। দেশ ও জাতীর কল্যাণে মোনাজাত করা হয়, রাজনৈতিক শান্তি ছাড়াও ফিলিস্তিনের মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

ইজতেমা আয়োজক কমিটি সূত্রে জানা যায়, বাংলাদেশের বিশ্ব ইজতেমার ওপর হতে চাপ কমাতে এখন জেলা ভিত্তিক আঞ্চলিক ইজতেমা হচ্ছে। গত বৃহস্পতিবার বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় রংপুরের অষ্টম বারের মতো ইজতেমার কার্যক্রম। কোরআন ও হাদিস হতে আল্লাহর হুকুম, বিধি-নিষেধ ও নবী-রাসুলের জীবনী এবং ইহকাল ও পরকালের সুখ-শান্তি নিয়ে আলোচনা করা হয়। ইজতেমায় রাজধানী ঢাকা ছাড়াও মরক্কো, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ চারটি দেশের তাবলিগের জামাতের বিদেশি মেহমান ও মুরব্বিরা অংশ নেন। রংপুর হতে এবার শতাধিক জামাত বের হবে। এসব জামাতের সাথীরা এক চিল্লা এবং তিন চিল্লা পূর্ণ করার নিয়ত করেছেন।

নিরাপত্তার ব্যপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, ইজতেমার নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ইজতেমা আয়োজকদের সঙ্গে কথা বলে কয়েকটি স্তরে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছিল। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় ছিলেন। সকলের সহযোগিতায় সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হয়েছে।

আখেরি,মোনাজাত,ইজতেমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত