ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাপাসিয়ায় চাঁদপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

কাপাসিয়ায় চাঁদপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

গাজীপুরের কাপাসিয়া উপজেলার চাঁদপুর বাজারে আজ শনিবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩৫ দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ২ ঘন্টার চেষ্টায় কাপাসিয়া ও গাজীপুরের ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিভাতে গিয়ে ইলিয়ায়, তপন চক্রবর্তী, তাপস সহ অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন।

চাঁদপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সোলাইমান খান জানান, সন্ধ্যা ৫টার দিকে বাজারের মধ্যে দিয়ে চলা গাজীপুর-রাণীগঞ্জ সড়কের দক্ষিণের সারির বাজারের সোলাইমান খানের পেট্রোল ও গ্যাস সিলিন্ডার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। তারপর একে একে মডেল লাইব্রেরী, আল-আরাফা এজেন্ট ব্যাংক, মুদি মনোহরী দোকান কনফেকশনারী এবং উত্তর সারির আব্দুল হান্নানের কাপড় ও জুতার দোকান, আরমানের কাপড় ও জুতার দোকান, ফারুকের কাপড়ও জুতা দোকান, ওসমান খানের মুদির দোকান, বাবুলের হার্ডওয়ার, হিরু ডাক্তারের ওষুদের দোকানসহ চোট বড় প্রায় ৩৫টি দোকান ঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে কাপাসিয়া ও গাজীপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে দুই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বাজারের একাধিক ব্যবসায়ী অভিযোগে জানান, গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে আগুনের সূত্রপাত। অবৈধ ভাবে সে এ ব্যবসা পরিচালনা করে আসছে। কিন্ত ওই ব্যবসায়ীর একই সাথে পেট্রোল ও গ্যাস সিলিন্ডার বিক্রি করার কোন অনুমোদন নেই।

কাপাসিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেওয়ান আজাদ জানান, বাজারের একটি পেট্রোল ও গ্যাসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে আমরা সক্ষম হয়েছি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিয়ন্ত্রণ করা যায়নি। আগুনের খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোর্শেদ খান ও কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুবকর মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কাপাসিয়া,অগ্নিকাণ্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত