চাঁদপুর রেলওয়ে থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং-ডে পালিত

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ১৫:০৯ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুর রেলওয়ে এলাকায়, রেলওয়ের জায়গায় অবৈধ ভাবে কোন প্রকার বসবাস করা, ট্রেনের ছাঁদে, বাফারে, ইঞ্জিনে উঠা যাবে না এবং চুরি, ছিনতাই, অবৈধ মালামাল পাচার ও রেলওয়ে এলাকায় মাদক ব্যবসা করা যাবে না বলে হুশিয়ার করে দিয়েছেন,চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মুরাদ উল্লাহ্ বাহার।

তিনি শনিবার (৪ নভেম্বর) চাঁদপুর রেলওয়ে থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং-ডে পালন কালে প্রধান অতিথির বক্তব্যকালে উপরোক্ত কথাগুলো বলেছেন।

শনিবার (৪ নভেম্বর) চাঁদপুর শহরের রেলওয়ে বড় স্টেশন ফ্লাট ফরমে কমিউনিটি পুলিশিং এর মূলমত্র শান্তি,শৃংখলা সর্বত্র এ প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে, চাঁদপুর রেলওয়ে থানার আয়োজনে প্রতি বছরের ন্যায় এ বছরও কমিউনিটি পুলিশিং-ডে পালিত হয়। এ সময় আলোচনা সভা,বনাঢ্য র‌্যালি,জনগনকে জনসচেনতা মূলক পরামর্শ,অবরোধ সম্পর্কে সচেতন করা হয়। এ ছাড়া ওসি রেলপথ পরিদর্শন করে বলেন, রেলপথে নাশকতা মূলক কাজ হচ্ছে কি’না তা’প্রত্যক্ষ করা হচ্ছে। তাই রেলপথের উপর কোন ধরনের মালামাল না রাখা,রেলপথে অযথা ঘুরাফেরা না করার জন্য মাইকিং করে আহবান জানান।

এ সময় তিনি আরো বলেন,অপরাধ নিমূল করার লক্ষে পুলিশকে জনগনের পক্ষ থেকে সহায়তা করতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, রেলপথের উপর দখল, পারিবারিক ব্যবহারের কাপড় চোপড়সহ মালামাল সরিয়ে নিতে হবে। অবৈধ ভাবে বসবাস কারীদেরকে অন্যত্র সরে যাওয়ার জন্য বিভিন্ন ভাবে সর্তক করা হয় এবং বর্তমান এ সময় অবরোধ ও হরতাল উপলক্ষে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না করে সে জন্য সর্তক করেন এবং সঠিক ভাবে চলাচলে আহবান জানান। 

চাঁদপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো: নাজমুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন,রেলওয়ে থানার সেকেন্ড অফিসার মো: আতাউর রহমান,উপ পরিদর্শক মো: ফারুক হোসেন, ভারপ্রাপÍ টিএক্য আর এসএস পিটার মো: জুয়েল পাটওয়ারী, রেলওয়ে নিরাপত্তা ইনচার্জ হাবিলদার ইমাম হোসেন, কমিউনিটি পুলিশ কর্মকর্তা নূরুজ্জামান কালু, তারেকুল ইসলাম, কাউসার আলমসহ রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।