নারায়ণগঞ্জে গণধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার  

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ১৫:৫৯ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার টেকপাড়া এলাকায় মাকে আটকে রেখে মায়ের সামনে মেয়েকে গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক আসামী সুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। ৪ নভেম্বর জেলার রূপগঞ্জ থানাধীন কাজীপাড়া এলাকা থেকে সুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুজন (২৪) আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়া এলাকার মনির হোসেনের পুত্র।

৫ নভেম্বর র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার টেকপাড়া গ্রামে এক প্রবাসীর স্ত্রীকে উত্ত্যক্তসহ বিভিন্ন কুপ্রস্তাব দিয়ে আসছিল ধর্ষণকারীরা। এতে সাড়া না দেয়ায় বিবাদীগণ ক্ষুব্দ হয়ে ঘটনার তারিখ ও সময়ে ভিকটিমের মা প্রকৃতির ডাকে সাড়া দিতে বসত ঘরের দরজার খুলে বাইরে গেলে বিবাদীগণ বসত ঘরে প্রবেশ করে। এরপর দুজন ভিকটিমের মাকে ধরে মারধর করে এবং বসত ঘরে নিয়ে মুখ বেধে রুমে আটকে রাখে। এতে ভিকটিম প্রতিবাদ করলে তাকে বিবাদীরা মারধর করে এবং তাদের সাথে থাকা ধারালো চাকু দ্বারা হত্যার ভয়ভীতি দেখিয়ে আশিক, সুজন, হিমেল ও এনামুল ভিকটিমকে জোরপূর্বক কয়েকদফা ধর্ষণ করে। একই সঙ্গে আশিক, ছরহাব ও সুজন তাদের হাতে থাকা তাদের মোবাইলে ভিকটিমের নগ্ন ও আপত্তিকর ছবি সহ ভিডিও ধারণ করে। উক্ত বিষয়ে কারো কাছে নালিশ অথবা থানা পুলিশকে জানালে বিবাদীগণ উক্ত ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার হুমকি প্রদান করে। পরবর্তীতে ভিকটিম বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলে তাৎক্ষনিক তাকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রেফার্ড করে। এই ঘটনায় গত ২৪ সেপ্টেম্বর ধর্ষিতার মা বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। মামলা রুজুর পর থেকে আসামী বিবাদীগণ আত্মগোপনে চলে যায়।

এই মামলা দায়ের পর থেকে পলাতক আসামী সুজনকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১ এর একটি টিম গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গণধর্ষণ মামলার পলাতক আসামী সুজনকে রূপগঞ্জ থানাধীন কাজীপাড়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে।