ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাতীবান্ধায় রাতের আধাঁরে জমির ধান কেটে নেওয়ার অভিযোগ

হাতীবান্ধায় রাতের আধাঁরে জমির ধান কেটে নেওয়ার অভিযোগ

লালমনিরহাটের হাতীবান্ধায় আদালতের আদেশ অমান্য করে পূর্ব শত্রুতার জের ধরে রাতে আধাঁরে এক একর ১৭ শতক জমির পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ খতিবর রহমান (লতিফ) গংদের বিরুদ্ধে।

শনিবার দিনগত রাতে হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের মৃত. রহমত উল্ল্যা শেখের ছেলে আব্দুস ওয়াজেদ এর নিজ নাময়ীয় ক্রয়কৃত ভোগ দখলীয় ১ একর ১৭ শতক জমির পাকা ধান পূর্ব শত্রæতার জের ধরে রাতের আধারে কেটে নিয়ে গেছে প্রতিপক্ষ খতিবর রহমান (লতিফ) গং বলে দাবী করেছেন আব্দুস ওয়াজেদ।

তিনি অভিযোগ করে বলেন, প্রায় ১৭/১৮ বছর আগে আমি উক্ত জমি ক্রয় করেছি এবং তখন থেকে ভোগদখল করে আসিতেছি। ইত্যেমধ্যে আমার প্রতি পক্ষ একই এলাকার মৃত নিরগিন শেখের ছেলে খতিবর রহমান (লতিফ) গং তাদের দলিলকৃত নিজের জমি দাবী করে জমি জবরদখল করার চেষ্টা করছিল। স্থানীয় ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের মাধ্যমে সালিশ বৈঠকের রায় তারা মেনে না নিয়ে আবারো জমি দখলের চেষ্টা করলে আমি নিরুপায় হয়ে লালমনিরহাট আদালতে মামলা দাখিল করি। আদালত ১৪৪ধারা জারি করে জমির উপর উঠার নিষেধ করলেও তারা আদালতের আদেশ অমান্য করে শনিবার দিনগত গভির রাতে আমার ১একর ১৭ শতক জমির ধান কেটে নিয়ে যায়। ধানের পরিমান প্রায় আশি মন হবে। আমি নিরুপায় হয়ে প্রশাসনের কাছে ন্যায় বিচার চাচ্ছি।

এ বিষয়ে খতিবর রহমান (লতিফ) বলেন, যেহেতু জমির উপর ১৪৪ ধারা জারি আছে তাই আমি আদালত এর নিষেধ অমান্য করে ধান কেটে নিয়ে আসি নাই। আব্দুস ওয়াজেদ গং জমির ধান কেটে নিয়ে জেয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।

এ বিষয়ে ফকিরপাড়া ইউপি চেয়ারম্যান খোকন বলেন, জমি নিয়ে দুই পক্ষের মামলা চলমান রয়েছে। তার মধ্যে কে বা কারা রাতে ধান কেটে নিয়ে গেছে এক পক্ষ অপর পক্ষকে দোষারোপ করছেন।

হাতীবান্ধা,ধান,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত