ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

রংপুরে ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

রংপুরের মিঠাপুকুরে পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হারুন নামের এক ব্যাক্তিকে আটক করেছে স্থানীয়রা।

রোববার (৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় পায়রাবন্দ বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, পায়রাবন্দ বাজারের দোকানের কার্যক্রম শেষে বাড়ি যাওয়ার সময় হারুন নামের ওই ব্যক্তি হঠাৎ করেই মাছ কাটা বটি নিয়ে এলোপাতাড়ি কোপায়। সে সময় হারুনকে আটক করে স্থানীয়রা। চেয়ারম্যান মাহবুবুর রহমানকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

নিহত মাহবুবুর রহমান মিঠাপুকুর উপজেলার ৩ নং পায়রাবন্দ ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তিনি রংপুর জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে মিঠাপুকুর উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি হিসেবে দায়িত্বে ছিলেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান। তিনি বলেন, হারুন নামে এক ব্যক্তি চেয়ারম্যানকে কুপিয়েছেন। চেয়ারম্যানের মৃত্যু হয়েছে। মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এলাকাবাসী জানান, মাহবুবুর রংপুর জেলা ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি এবং মিঠাপুকুর উপজেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারির দায়িত্বে ছিলেন। আটক অভিযুক্ত হারুন একই ইউনিয়নের সদরপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানায়, রাতে পায়রাবন্দ বাজারে নিজের ওষুধের দোকান বন্ধ করে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন চেয়ারম্যান মাহবুবুর। এ সময় হঠাৎ করে তাকে মাছ কাটার বটি দিয়ে কোপানো হয়। গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ সময় বাজারে থাকা লোকজন হারুনকে আটক করে পুলিশে দেয়। চেয়ারম্যানকে হত্যার খবর পেয়ে সেখানে ছুটে আসেন শত শত মানুষ। উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুরের সহকারী পুলিশ সুপার (ডি সার্কেল) আবুল হাসান ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান।

মিঠাপুকুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত