ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তাদের উদ্দেশ্য একটা পাপেট সরকারকে ক্ষমতায় আনা : শামীম ওসমান

তাদের উদ্দেশ্য একটা পাপেট সরকারকে ক্ষমতায় আনা : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, যারা লন্ডনে বসে কথা বলছে তারা সাহস থাকলে বাংলাদেশে আসুক। তারা (বিএনপি) লন্ডন থেকে কথা বলে মানুষকে উস্কে দিচ্ছে। তাদের (বিএনপি) উদ্দেশ্য কী, ওদের উদ্দেশ্য নির্বাচন না। তাদের (বিএনপি) উদ্দেশ্য নির্বাচনকে বর্জন করে একটা পাপেট সরকারকে ক্ষমতায় আনা। তবে জাতির পিতার কন্যা শেখ হাসিনা থাকতে ওদের এই আশা সফল হবে না। আপনারা নিশ্চিন্তে থাকুন।

সোমবার (৬ নভেম্বর) সকাল ১১ টায় বিএনপির ডাকা অবরোধের প্রতিবাদে নারায়ণগঞ্জের সাইনবোর্ডে আওয়ামী লীগের শান্তির সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমরা অনুরোধ করব যারা এই ছেলেদের মিথ্যা আশ্বাস দিয়ে মাঠে নামিয়ে এসকল নাশকতা করাচ্ছেন। ভবিষ্যতে এদের কিন্তু কনভিকশন হবে। তখন কিন্তু এসকল নেতারা থাকবেন না। তারা ইতোমধ্যে দল বদলানোর জন্য চেষ্টা করছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যেভাবে মানুষের জানপ্রাণ রক্ষার জন্য কাজ করছেন সেজন্য আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমরা চাই না কোন বাসে আগুন লাগুক। মানুষের ব্যাক্তিগত সম্পদ ক্ষতি করা হোক। মানুষ চাইলে অবরোধ করবে। আমাদের কোন আপত্তি নেই। আমরা জোর করে গাড়ি চালাতে বলব না। তেমনি কারও উচিত না জোর করে গাড়ি বন্ধ করা। আমরা কাউকে আঘাত করিনি। আমরা ব্যাক্তিগত বা দলগত ভাবে কোন উদ্যোগ নেইনি। আমরা দেখতে পাচ্ছি মানুষের গাড়িতে আগুন দেয়া হচ্ছে মানুষ পুড়িয়ে মারা হচ্ছে। আমরা এই বাংলাদেশ চাই না। এটা যদি রাজনীতি হয় তাহলে রাজনীতি কলঙ্কিত হয়ে যাবে। ২৮ তারিখ একজন পুলিশকে ছাত্রদলের এক কেন্দ্রীয় নেতা কুপিয়ে হত্যা করল। বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা হয়। সাংবাদিকদের ওপরও হামলা হয়। সাংবাদিকদের কাজ খবর প্রচার করা। সেই সাংবাদিকদের ওপর যে হামলা হল ২৮ তারিখ সেই বর্বর হামলার নিন্দা জানানোর ভাষা নেই। সারা দেশে ওরা এ কাজ করছে। ওরা ২০১৩-১৪ সালের মত করতে চাচ্ছে। তবো এবার ওরা সফল হবে না।

শামীম ওসমান আরো বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছয় সাতজন মানুষ নিয়ে এই সাইনবোর্ডে অগ্নিসংযোগ করছেন। এতে বোঝা যায় ওদের রাজনীতি কোন পর্যায়ে গেছে। রাজনীতি করতে চাইলে আসুন গ্রেফতার হোন। আমি জানি না এটা কেমন অবরোধ! আমার ঢাকা থেকে আসতে মাত্র ১০ মিনিট সময় লেগেছে। এটাকে আমার অবরোধ মনে হচ্ছে না। তাদের এখন জনগণ মানে না। তাদের ধ্বংসাত্মক কাজ কখনো স্বাধীনতার শক্তির সঙ্গে পারবে না। তারা পশুর চেয়ে অধম হয়ে গেছে। তা না হলে মৃত মানুষকে এভাবে কিভাবে মারে।

তিনি বলেন, জাতির পিতার সঙ্গে তার কন্যার পার্থক্য আছে। জাতির পিতা সবাইকে বিশ্বাস করতেন আর তার কন্যা বিশ্বাসঘাতকদের চিনে রেখেছেন। ঢাকার সমাবেশে লক্ষ লক্ষ লোকের সমাগম প্রমাণ করে মানুষ আমাদের সাথে আছে। ওরা তো পশুর চেয়েও অধম হয়ে গেছে। যারা পুলিশদের পিটিয়ে হত্যা করে। অসত্য কখনও সত্যের সাথে পারে না, অন্যায় কখনও ন্যায়ের সাথে পারে না।

তিনি আরো বলেন, আমরা ধৈর্য্য ধরছি কারণ আমাদের ধৈর্য্য ধরতে বলা হয়েছে। আমি মনে করি নারায়ণগঞ্জকে যারা অশান্ত করতে চায় তাদের বলব এগুলো করবেন না। একটা মানুষের গাড়িতে যখন আগুন দিবেন তার যে হাহাকার সেটা সরাসরি আল্লাহর আরশে পৌছে যায়। এই হাহাকারের সামনে বাঁচবেন না। যারা আগুন নিয়ে খেলছেন মানুষের এমন অভিশাপ নিবেন না। এভাবে রাজনীতি হয় না।

এসময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি সাহাদাত হোসেন ভুইয়া সাজনু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপুসহ জেলা ও মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্দেশ্য,পাপেট,শামীম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত