ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভারতীয় প্যানডো প্রমোদতরী ৩১পর্যটক নিয়ে এখন চাঁদপুরে

ভারতীয় প্যানডো প্রমোদতরী ৩১পর্যটক নিয়ে এখন চাঁদপুরে

ভারত থেকে আগত ভারতীয় প্রমোদতরী ৩১ জন অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সুইজারল্যান্ড ও আয়ারল্যান্ডের নাগরিক নিয়ে এখন চাঁদপুরে অবস্থানে রয়েছে। এ প্রমোদতরী রাত্রীযাপনের জন্য বিদেশী ৩১ জন পর্যটক নিয়ে সংক্ষিপ্ত সফরে চাঁদপুরে এসেছেন প্রমোদতরী আরভি কিন্দাত প্যানডো।

সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন নৌ-সংরক্ষণ ও পরিচালন বিভাগ মধ্যব-দ্বীপ চাঁদপুর শাখার যুগ্ম পরিচালক মো. আব্দুল্লাহ্ আল বাক্বী।

জানা যায়, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সুইজারল্যান্ড ও আয়ারল্যান্ডের ৩১ জন পর্যটক নিয়ে সংক্ষিপ্ত সফরে চাঁদপুরে এসেছে ভারতের প্রমোদতরী আরভি কিন্দাত প্যানডো। এ প্রমোদতরীতে অস্ট্রেলিয়ার ১২, আমেরিকার ৪, যুক্তরাজ্যের ৮, কানাডার ৪, সুইজারল্যান্ডের ২ এবং আয়ারল্যান্ডের ১ জন পর্যটক রয়েছেন। এছাড়াও ভারতের ২১ জন ক্রু এটিতে কর্মরত আছেন।

এ বিষয়ে নৌ-সংরক্ষণ ও পরিচালন বিভাগ মধ্যব-দ্বীপ চাঁদপুর শাখার যুগ্ম পরিচালক মোঃ আব্দুল্লাহ্ আল বাক্বী বলেন, আমাদের চাঁদপুরে শুধুমাত্র রাত্রিযাপনে এই পর্যটকদের নিয়ে প্রমোদতরীটি এখানে আসে। এটি নৌ-বন্দরের মাদ্রাসা রোডস্থ লঞ্চ ঘাটে আশপাশে নৌ পুলিশ ও কোষ্টগার্ডের সহায়তায় পুরো রাত অবস্থান নিয়ে সকালে ঢাকার উদ্দ্যেশ্যে যাত্রা করবে। বরিশালের কয়েকটি স্পট ঘুরলেও প্রমোদতরীর পর্যটকরা চাঁদপুরের কোথাও নেমে ঘুরতে যায়নি।

নৌ-সংরক্ষণ ও পরিচালন বিভাগ মধ্যব-দ্বীপ চাঁদপুর শাখার যুগ্ম পরিচালক মোঃ আব্দুল্লাহ্ আল বাক্বী আরো জানান, চাঁদপুর আসার পথে ইন্জিনজনিত ত্রুটি দেখা দিলেও প্রমোদতরীর বড় ধরনের সমস্যা না হওয়ায় রাতেই চাঁদপুরে পৌঁছতে সক্ষম হয়েছে। এটিতে বিভিন্ন দেশের খ্রিস্টান স¤প্রদায়ের ৩১ জন পর্যটক এসেছেন এবং তারা সবাই ষাটউদ্ধ বয়সের। মূলত অবসর সময় কাটাতে তারা দেশ-বিদেশ ঘুরে বেড়ানোর অংশ হিসেবে এদেশের মধ্যে চাঁদপুরে ভাগ্যক্রমে এসেছেন। এরা এখন রাষ্ট্রিয় অতিথি হিসেবে অতিমাত্রার নিরাপত্তার মধ্যে রয়েছেন।

ভারত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত