ফেনীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা, গাড়ি ভাংচুর

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ২৩:৪৬ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের শেষ দিন ফেনীতে যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এরপর  বেশকিছু গাড়ি ভাঙচুর করেছে অবরোধ সমর্থকরা।

সোমবার (৬ নভেম্বর ) সকালে শহরের ইসলাম পুর রোডের দলীয় কার্যালয় থেকে ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের মূল সড়কে উঠার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এঘটনায় পুলিশের সাথে ধস্তাধস্তিতে যুবদলের ৫-৭ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন নেতারা। এছাড়াও গতরাতে সাতজন নেতাকর্মীদেরকে আটক করেছে পুলিশ বিভিন্ন জায়গা থেকে।

এসময় মিছিলে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নঈম উল্লাহ চৌধুরী বরাত, দপ্তর সম্পাদক আল ইমরান, পৌর যুবদলের আহবায়ক জাহিদ হোসেন বাবলু, সদস্য সচিব নিজাম উদ্দিন সোহাগ, ফেনী সদর উপজেলা যুবদলের আহবায়ক নিজাম উদ্দিন মাস্টার, সদস্য সচিব শাহাদাত হোসেন, যুগ্ম আহবায়ক ফরিদুল ইসলাম রাহাত, সোনাগাজী উপজেলা যুবদলের সদস্য সচিব ইমাম হোসেন প্রবিরসহ যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খোন্দকার বলেন, অবরোধের সমর্থনে যুবদলের নেতাকর্মীরা জেলা বিএনপি দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে একটু সামনে অগ্রসর হলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিশের ধস্তাধস্তিতে জেলা যুবদলের সহ-সভাপতি গিয়াস উদ্দিনসহ ৫-৭ নেতাকর্মী আহত হয়েছেন।

এছাড়া স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা সকাল ১০টার দিকে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে অবরোধকারীরা সরে পড়ে। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে ভোরে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে যুবদলের নেতাকর্মীরা।

এদিকে ফেনীর আদালত প্রাঙ্গনে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন বিএনপি-জামায়াতপন্হি আইনজীবিগন।

অপরদিকে অবরোধের কারণে জেলার অভ্যন্তরীণ সড়কে সীমিত কিছু সিএনজি চলাচল করলেও দূরপাল্লার কোন যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। পন্যবাহি ট্রাক ও কাভার্ডভ্যান কিছু ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলাচল করছে । এদিকে ফেনী, দাগনভুইয়া,বসুরহাট গামী কিছু সংখ্যক বাস চলাচল করতে দেখা গেছে ।

ফেনী মডেল থানার এসআই মোঃ ইমরান হোসেন জানান, বিচ্ছিন্ন ভাবে অবরোধকারীরা মিছিল করার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। এরপর শহরের তাকিয়া রোডে কয়েকটি ট্রাক ও একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে অবরোধকারীরা।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন,জনগণের জানমাল রক্ষায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।নাশকতা করতে চাইলে পুলিশের পক্ষ থেকে কাউকে ছাড় দেওয়া হবে না। শহরে ও মহিপালে বিজিবি , র্যাব,পুলিশ টহল অব্যাহত রয়েছে।