চাঁদা না দেয়ায় কৃষককে হাতুরি দিয়ে পিটিয়ে জখম

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৮:৫৭ | অনলাইন সংস্করণ

  সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

চাঁদা দিতে অস্বীকার করায় হেলাল (৪৫) নামে এক কৃষককে কুপিয়ে জখম করেছে একই গ্রামের কথিত কাদের বাহিনীরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে পাবনার সাঁথিয়া পৌরসভাধীন পুঠিপাড়া গ্রামে। এ ঘটনায় হেলালের ছেলে সোহেল রানা বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

থানায় দেয়া অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে, সাঁথিয়া পৌরসভাধীন পুঠিপাড়া গ্রামের কৃষক হেলাল মঙ্গলবার সকালে মাঠে যাওয়ার সময় পূর্ব বিরোধের জের ধরে ৬০ হাজার টাকা চাঁদা না দেয়ায় একই গ্রামের আব্দুল জলিলের ছেলে সরোয়ার, মৃত গোলাপ প্রাং’র ছেলে কাদের ও জলিলের স্ত্রী ছবিলা খাতুনেরা লাঠি সোটা ও হাতুরি নিয়ে তার উপর হামলা করে রক্তাক্ত জখম করে। এ সময় হেলালের ছেলে সোহেল ও তার মা মন্জিলা খাতুন ঠেকাতে এলে তাকেও হাতুরি দিয়ে পিটিয়ে আহত করে।

পরে বিষয়টি থানা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে আ্হতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ সময় আসামীরা পালিয়ে যায়। সোহেল রানা আরও অভিযোগ করে বলেন, আমার বাবার কাছে ৬০ হাজার টাকা চাদা চেয়েছিল কাদেরসহ তাদের বাহিনীরা। চাঁদা না দেয়ায় তারা আমাদের এভাবে মাপিট করলো।

আহতদের উদ্ধার ও মারিপটের বিষয়টি স্বীকার করে পুলিশের এ এসআই শাহনুর জানান, চাঁদাবাজীর বিষয়টা শুনেছি।

এ বিষয়ে জানতে চাইলে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, মারপিট করার অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।