রেলপথকে নিরাপদ রাখতে জনগণকে সতর্ক বার্তা রেল পুলিশের

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৯:২৯ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুর-লাকসাম রেলপথে অবরোধ ও হরতালের সময় নাশকতা থেকে বিরত থাকার লক্ষে রেলপথে নাশকতা প্রতিরোধকল্পে রেলওয়ে পুলিশ কর্তৃক রেলপথ পরিদর্শন করে জন সাধারনকে সর্তক বার্তা প্রদান করা হয়েছে।

রেলপথ পরিদর্শন শেষে রেলওয়ে থানার ওসি এক হুশিয়ারী বার্তা দিয়েছেন। প্রথমে তিনি অপরাধিদের হুশিয়ার করে বলেন,চাঁদপুর-লাকসাম রেলপথে কোন প্রকার নাশকতা মূলক কাজ করা যাবেনা। এ নাশকতা মূলক কাজের জন্য কেহ ধরা পড়লে তাকে দেশের প্রচলিত আইনে সর্বোচ্চ শাস্তির আওয়াতায় আনা হবে এবং কোন প্রকার ছাড় দেওয়া হবে না’ বলে জানান তিনি।

এ ছাড়া চাঁদপুর রেলওয়ে এলাকায়, রেলওয়ের জায়গায় অবৈধ ভাবে কোন প্রকার বসবাস করা, ট্রেনের ছাঁদে, বাফারে, ইঞ্জিনে উঠা যাবে না এবং চুরি, ছিনতাই, অবৈধ মালামাল পাচার ও  রেলওয়ে এলাকায় মাদক ব্যবসা করা যাবে না বলে চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মুরাদ উল্লাহ্ বাহার হুশিয়ারী বার্তা দিয়ে অপরাধীদের হুঁশিয়ার করেছেন।

তিনি সোমবার(৬ নভেম্বর) চাঁদপুর রেলওয়ে থানা কর্তৃক রেলপথ অবরোধ ও হরতালের সময় যাতে কোন প্রকার নাশকতামূলক কাজ থেকে বিরতথাকার জন্য সকলের প্রতি আহবান জানান। এ সময় রেলপথ পরিদর্শন করে জনসাধারনকে মাইকিং করে সচেতন হওয়ার জন্য বিভিন্ন উপদেশ মূলক কথা বলেন রেলওয়ে থানার পুলিশ কর্মকর্তারা।

এ ছাড়া ওসি রেলপথ পরিদর্শন করে বলেন, রেলপথে নাশকতা মূলক কাজ হচ্ছে কি’না তা’প্রত্যক্ষ করা হচ্ছে। তাই রেলপথের উপর কোন ধরনের মালামাল না রাখা,রেলপথে অযথা ঘুরাফেরা না করার জন্য মাইকিং করে স্থানীয় জনগনকে হুশিয়ার করা হয় ।

এ সময় তিনি বলেন, আমাদের এ সমাজ থেকে অপরাধ নির্মূল করার লক্ষ্যে পুলিশকে জনগনের পক্ষ থেকে সহায়তা করতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, রেলপথের উপর দখল, পারিবারিক ব্যবহারের কাপড় চোপড়সহ মালামাল সরিয়ে নিতে হবে। অবৈধ ভাবে বসবাস কারীদেরকে অন্যত্র সরে যাওয়ার জন্য বিভিন্ন ভাবে সর্তক করা হয় এবং বর্তমান এ সময় অবরোধ ও হরতাল উপলক্ষে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না করে সে জন্য সর্তক করেন এবং সঠিক ভাবে চলাচলে আহবান জানান।

চাঁদপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো: নাজমুল হাসানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, রেলওয়ে থানার সেকেন্ড অফিসার মো: আতাউর রহমান, উপ পরিদর্শক মো: ফারুক হোসেন, পিটার মো: জুয়েল পাটওয়ারী, রেলওয়ে নিরাপত্তা ইনচার্জ হাবিলদার ইমাম হোসেন, কমিউনিটি পুলিশের সাবেক কর্মকর্তা নূরুজ্জামান কালু।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নিরাপত্তা বাহিনীর সদস্য তারেকুল ইসলাম, কাউসার আলমসহ রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ও এলাকার সচেতন জনগন।