ফেনীতে অবরোধ সমর্থনে বিএনপির মিছিল 

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৪:১২ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির তৃতীয় দফায় ডাকা দুদিনের অবরোধ ৮ নভেম্বর বুধবার সকালে শুরু হয়েছে। ফেনীতে দিনের শুরুতে মহিপালের বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল প্রায় বন্ধ থাকলেও বিভিন্ন গ্রামীণ সড়কে সিএনজি চালিত অটোরিকশাসহ কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে। শহরের অধিকাংশ দোকান পাট বন্ধ রয়েছে। 

অবরোধের সমর্থনে সকালে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মহিপালে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী হাবিব উল্লাহ মানিকের নেতৃত্বে বিএনপি, যুবদল, শ্রমিকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা একটি মিছিল বের করে। এছাড়াও জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে দাউদপুর ব্রিজ এলাকা বিএনপির নেতাকর্মীরা মিছিল করেছে। জেলার দাগনভূঞাসহ বিভিন্ন জায়গায়  মিছিল বের করেছে বিএনপি এবং এর সহযোগী সংগঠনগুলো।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের এক দফা দাবিতে দলটি ঢাকায় ২৮শে অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে।

উনত্রিশে অক্টোবর হরতালের পর ৩১শে অক্টোবর থেকে দোসরা নভেম্বর পর্যন্ত প্রথম দফায় তিনদিনের সর্বাত্মক অবরোধ পালন করেছিলো বিএনপি। এরপর দু দিন সাপ্তাহিক ছুটির দিনের পর ৫ ও ৬ নভেম্বর আবারো অবরোধ পালন করে দলটি। ৭ নভেম্বর বিরতি দিয়ে বুধবার থেকে আবার দুদিনের অবরোধ কর্মসূচি পালন করছে দলটি।