চট্টগ্রামে অবরোধ চলাকালে যাত্রীবাহী টেম্পোতে পাথর নিক্ষেপ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৬:৩৩ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে বুধবার অবরোধে নগরীতে মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করেছে দলীয় সমর্থকরা। এসময় গাড়িতে হামলা ও পাথর ছুড়ে মারার ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল সাতটার দিকে টাইগারপাস থেকে পাহাড়তলী যাওয়ার পথে যাত্রীবাহী একটি টেম্পোতে পাথর ছুঁড়ে মারা হয়। এতে টেম্পোর সামনের কাচ ভেঙে যায়। পরে সড়কে টায়ার জ্বালানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অবরোধকারীরা পালিয়ে যায়।  

নগর বিএনপির সাবেক উপ দপ্তর সম্পাদক ও বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, টানা ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধের প্রথম দিনে পাহাড়তলী পুলিশ বিট রেলগেইট এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহŸায়ক মো. সাইফুল আলম ও মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করেছে। এছাড়া অবরোধের সমর্থনে নগরের পূর্ব নাসিরাবাদ এলাকায় সকালে ঝটিকা মিছিল বের করা হয়। নগর বিএনপির যুগ্ম আহŸায়ক শাহ আলমের নেতৃত্বে মিছিলে নেতা-কর্মীরা যোগ দেন। ডবলমুরিং, বাকলিয়া এলাকায়ও ঝটিকা মিছিল করেন দলীয় নেতা-কর্মীরা।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুবেল হাওলাদার বলেন, একটি টেম্পোতে পাথর ছুঁড়ে মারেন অবরোধকারীরা। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

চট্টগ্রাম-রাঙামাটি সড়কের লালিয়ারহাট এলাকায় অবরোধের সমর্থনে হাটহাজারী উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল মিছিল করে।  

সীতাকুন্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নের মগপুকুর এলাকায় সকাল আটটার দিকে ছাত্রদলের নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করেন। উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কাজী সেলিম উদ্দিনের নেতৃত্বে এই ঝটিকা মিছিল বের করা হয়। তবে অবরোধের মধ্যেও নগরে যান চলাচল স্বাভাবিক রয়েছে। চলছে ট্রেনও। দুরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।