নেত্রকোণায় রাতে বিএনপির মশাল মিছিল

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১১:০৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

বিএনপি-জামায়াত ঘোষিত দেশব্যাপী অবরোধ কর্মসূচীর তৃতীয় ধাপের প্রথম দিন বুধবার (৮ নভেম্বর) রাতে নেত্রকোণায় মশাল মিছিল হয়েছে। জেলার কেন্দুয়া পৌরশহরে এই মশাল মিছিল করেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

জানা যায়, ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড করা, দেশব্যাপী নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ ও সরকারের পদত্যাগের দাবিতে ৮ ও ৯ নভেম্বর সারাদেশে ৪৮ ঘণ্টার সড়ক, নৌ ও রেলপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। বিএনপির সমমনা দলগুলোও একই কর্মসূচির ডাক দেয়। তাদের ডাকা অবরোধের সমর্থনে কেন্দুয়ায় এই মিছিলের আয়োজন করা হয়।

জানা যায়, বুধবার (৮ নভেম্বর) রাত ৮টার দিকে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুইঁয়া দুলালের অনুসারী বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এই মিছিলে যোগদান করেন ও বিভিন্ন স্লোগান দেন। মিছিলটি  পৌরশহরের কেন্দুয়া-নেত্রকোনা সড়কের সাউদপাড়া এলাকা থেকে শুরু হয়ে দিগদাইর মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে 

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, মিথ্যা ও গায়েবি মামলার কারণে অনেক নেতাকর্মীকে পালিয়ে বেড়াতে হচ্ছে। তারই প্রতিবাদে সারা দেশে অবরোধ চলছে। যতদিন এই সরকার বিদায় না হবে ততদিন আমরা রাজপথে থাকব।

জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুইঁয়া দুলাল বলেন, বিএনপির চলমান আন্দোলন ব্যাহত করতে সরকার পুলিশকে দিয়ে আমাদের নেতাকর্মীদের গ্রেফতারসহ নানা হয়রানি অব্যাহত রেখেছে। তারপরও দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব। মামলা-হামলা করে আমাদের দমিয়ে রাখা যাবে না।