আশুলিয়ায় শ্রমিকদের কারখানা ত্যাগ, সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী 

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১২:৩০ | অনলাইন সংস্করণ

  আশুলিয়া প্রতিনিধি

শিল্পাঞ্চল আশুলিয়ার বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগদান করলেও পরে কাজ বন্ধ করে দিয়ে কারখানা ত্যাগ করেছেন। এঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের উভয় পাশের অধিকাংশ কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। যেকোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, সড়কে মোটরসাইকেল মহড়া দিতে দেখা গেছে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম ও তার নেতাকর্মীদেরকে। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া ছয়তলা এলাকার এএম ডিজাইন লিমিটেড ও এনভয় কারখানার শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানা ত্যাগ করেন। 

এদিন, সকাল ৮টা থেকে ১০টানর মধ্যে আশুলিয়ার জামগড়া, নরসিংহপুর, বাইপাইল, জিরানী বাজার এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই স্বাভাবিক নিয়মেই শ্রমিকরা কারখানায় ঢুকে কাজে যোগ দেয়। হঠাৎ দুই/তিনটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবী জানিয়ে কাজ বন্ধ করে দিয়ে কারখানা ত্যাগ করেন। এঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের পাশের অধিকাংশ কারখানা ছুটি ঘোষনা করে কারখানা কর্তৃপক্ষ। তবে সড়কে কোন প্রকার আন্দোলন করতে দেখা যায়নি। আইন-শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সড়কে র‌্যাব, পুলিশ ও শিল্প পুলিশের পাশাপাশি বিজিবির সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে। কিছুক্ষণ পর পরই তাদের টহল দিতে দেখা গেছে। এছাড়া সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সাথে আনসার সদস্যরাও রয়েছেন।  

এদিকে, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহাম্মাদ সাইফুল ইসলাম তার নেতাকর্মীদের নিয়ে সড়কে মোটরসাইকেল মহড়া দিতে দেখা গেছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম জানান, সকালে ৫/৬ টি কারখানার শ্রমিকরা বের হয়েছে। এরপর সড়কের পাশের কারখানাগুলো ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।