ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এবার যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাসে আগুন

এবার যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাসে আগুন

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফার অবরোধের দ্বিতীয় দিন সন্ধ্যার পর আসিয়ান পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।

বৃহস্পতিবার (৯ নভেস্বর) সন্ধ্যার রাত ৭টা ১০ মিনিটে যাত্রাবাড়ীর মাতুয়াইলে ওই বাসে আগুন ধরিয়ে দেয়া হয়।

ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট কাজ করে।

তিনি আরও বলেন, রাজধানীর যাত্রাবাড়ী মাতুয়াইলে আসিয়ান পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পোস্তগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশ করে বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগ। সেদিন দুপুরের দিকে বিএনপির সমাবেশে আসা নেতাকর্মীদের সঙ্গে কাকরাইল মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাদের বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এসব কারণে বিএনপির সমাবেশ পন্ড হয়ে যায়। এক পর্যায়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলা হয় এবং বেশকিছু গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। উপস্থিত সাংবাদিকদেরও ব্যাপক মারধর করা হয়। ওইদিন রাজনৈতিক নেতাকর্মীদের আক্রমণে এক পুলিশ সদস্য নিহত হন।

এরপর ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় দলটি। পরে ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত দুই দফায় পাঁচ দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নেতাকর্মীদের মুক্তির দাবিতে গত বুধবার থেকে দলটির তৃতীয় দফা অবরোধ চলছে।

বিএনপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত