ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পদ্মায় জালে ধরা পড়ল ৭৬ কেজির বাঘাইর

পদ্মায় জালে ধরা পড়ল ৭৬ কেজির বাঘাইর

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার হরিশংকরপুরের জেলের জালে ধরা দেয় বিশাল আকৃতির বাঘাইর মাছ শুক্রবার রাত ১১ টার সময়। শুক্রবার বিকেলে হরিশংকরপুর গ্রামের আশরাফ (৪০), মাসুম (৩৬), তরিকুল ইসলাম (৩৫) ও দিয়াড় মহব্বতপুর গ্রামের শাহিন (৩০) পদ্মা নদীতে জাল নিয়ে যায়, ১ম বার জাল গড়াতেই দেখা মেলিছে, এই বিশাল আকৃতির বাঘাইর মাছটির, যার ওজন ৭৬ কেজি ৮০০ গ্রাম।

জেলেরা ১ম বার জাল গড়ার পর আবারো ২য় বার জাল পদ্মা নদীতে গড়ায় এবং ২য় বারোও জালে দেখা মেলে ১৫ কেজি ৩০০ গ্রাম বাঘাইর মাছের। বিশাল আকৃতির বাঘাইর মাছটি বিক্রির উদ্দেশ্যে গোদাগাড়ীর রেলবাজার মাছের আড়তে নিয়ে যায়, কিন্তু সেখানকার মাছ ব্যবসায়ীরা মাছটি নিতে অনিচ্ছুক। পরে মাছটি নিয়ে হরিশংকরপুর বাজারে আসে তখন মাছটি দেখার জন্য শতশত নারী পুরুষ ভিড় জমায়। স্থানীয় মানুষজন মাছটি স্থানীয় ভাবে কেটে বিক্রির কথা বললে তারা হরিশংকরপুর বাজারে মাছটি কেটে কেজি আকারে বিক্রি করে, কেজি প্রতি ৮০০ টাকা দরে।

জেলে মাসুম জানায়, আমরা মাছ ধরার উদ্দেশ্যে পদ্মা নদীতে জাল নিয়ে যায়, আমরা প্রায় ৮ টার সময় জাল পানিতে ছাড়ি, জাল গড়াতে গড়াতে চলে যায় এবং যখন সময় ১১ টা তখন আমরা জাল তুলতে শুরু করি নৌকায় জাল তুলার এক পর্যায় দেখা দেয় এই বিশাল আকৃতির বাঘাইর মাছ। আমিতো ভাবছিলাম যে এতবড় মাছ নৌকায় তুলতে পারব না, মাছ পালিয়ে যাবে। অবশেষে মাছটি ধরতে সক্ষম হই। মাছটি পেয়ে আমি খুব খুশি।

পদ্মা,বাঘাইর,জালে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত