নান্দাইলে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন 

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ১৭:৪৩ | অনলাইন সংস্করণ

  নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে ভৈরব- ময়মনসিংহ রেলপথের ১৮ ইঞ্চির মতো জায়গা কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গতি কমিয়ে ঝুঁকি নিয়ে বিশেষ ব্যবস্থায় রেললাইনের কাটা অংশ অতিক্রম করেছে ট্রেন। 

শুক্রবার ভোরের দিকে উপজেলার মুশলী রেলস্টেশন সংলগ্ন মোহনপুর গ্রামে নীলগঞ্জ সীমানার কাছে রেলপথ কেটে ফেলার ঘটনা ঘটে। 

এতে রেল লাইনের প্রায় ১৮ ইঞ্চির মতো জায়গা কেটে ফেলা হয়েছে। এ ঘটনায় দ্রুত প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, নান্দাইল উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে গ্রামের ভিতরে অবস্থিত রেললাইনটি। গাড়ি কম চলাচল এবং স্থানটি নির্জন হওয়ায় পরিকল্পিত নাশকতার উদ্দ্যেশ্যে এ কাজটি করে দুর্বৃত্তরা। ওই দিন খেলা দেখার জন্য আশপাশের গ্রামের লোকজন রেললাইন ধরে হেঁটে যাচ্ছিলেন। তারা রেললাইন কাটা দেখতে পেয়ে স্থানীয় ইউপি সদস্য এরশাদুল ইসলাম ভূঁইয়াকে জানালে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নান্দাইল মডেল থানায় বিষয়টি জানান।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির গতি কমিয়ে বিশেষ ব্যবস্থায় রেললাইনের কাটা অংশ অতিক্রম করার ব্যবস্থা করা হয়। এরপর থেকে রেলপথের কাটা অংশ মেরামতের কাজ করছেন রেলওয়ের প্রকৌশল বিভাগের লোকজন। 

এ ঘটনায় নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুন কৃষ্ণ পাল জানান, স্থানীয় ইউপি সদস্য মো. এরশাদুল ইসলাম ভুইয়া ফোন করে রেলপথ কাটার বিষয়টি অবগত করলে তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, রেললাইন কেটে ফেলার ঘটনাটি পূর্ব পরিকল্পিত নাশকতা বলে ধারণা করা হচ্ছে। এতে ট্রেন দুর্ঘটনায় পড়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারত। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।