ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লালমনিরহাটে ইজতেমার আখেরি মোনাজাতে অর্ধ লাখ মুসল্লীর অংশগ্রহণ

লালমনিরহাটে ইজতেমার আখেরি মোনাজাতে অর্ধ লাখ মুসল্লীর অংশগ্রহণ

লালমনিরহাটে তিন দিনব্যাপী অনুষ্ঠিত জেলা ইজতেমার আখেরি মুনাজাতে ধর্মপ্রাণ প্রায় অর্ধ লাখ মুসল্লী অংশগ্রহণ করেন। দেশে ও জাতির মঙ্গল কামনায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে তিনদিনের ইজতেমা। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের সুরা সদস্য মাওলানা মোহাম্মদ উল্যাহ। শনিবার দুপুর সোয়া ১২টায় লালমনিরহাট জেলা কালেক্টরেট মাঠে অনুষ্ঠিত ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত চলে প্রায় আধা ঘন্টা।

এর আগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) ফজর নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমা শুরু হয়। জেলার ৫টি উপজেলা ও দুইটি পৌরসভাসহ রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত প্রায় অর্ধ লাখ মুসল্লী ইজতেমা মাঠে সমবেত হন।

এদিকে, আখেরি মোনাজাতে অংশ নিতে খুব সকাল থেকেই মানুষের ঢল নামে ইজতেমা মাঠ ও মাঠের চারপাশে। সকাল ৯টার মধ্যে পুরো ইজতেমা মাঠ কানায় কানায় ভরে যায়। মাঠে জায়গা না পাওয়ায় মুসুল্লীগন ইজতেমা মাঠের পাশে মুল সড়কে বিছানা ও জায়নামাজ বিছিয়ে মোনাজাতে অংশ নেন। এছাড়াও ইজতেমা মাঠের পাশে বিভিন্ন বাসা বাড়ি ও বাড়ির সামনে বসে হাজার হাজার মুসলিম নারীদের আখেরি মোনাজাতে অংশ নিতে দেখা গেছে। মোনাজাতে মাওলানা মোহাম্মদ উল্যাহ ইজতেমার কামিয়াবি, অংশগ্রহণকারীসহ সব মুসলমানদের গোনাহ মাফ, দুনিয়া ও আখেরাতের কল্যাণ, বিশ্ব শান্তি, বিশ্ববাসীর সুখ-সমৃদ্ধি কামনা করেন।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, আখেরি মোনাজাতকে ঘিরে ইজতেমা মাঠ ও এর আশপাশের এলাকায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। ইজতেমা মাঠের পাশেই তৈরী করা হয় ওয়াচিং টাওয়ার। যে টাওয়ার থেকে পুরো ইজতেমা মাঠ ও মাঠের আশপাশ নজরে রাখা হয়। ইজতেমা মাঠে আগত মুসল্লীগণের সুবিধার্থে পাশের রেল স্টশন থেকে মিশনমোড় রাস্তাটি বন্ধ করে দেয়া হয়।

মুসল্লী,মোনাজাত,ইজতেমা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত