ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ট্রলির চাপায় প্রাণ গেলো মাদ্রাসা ছাত্রের

ট্রলির চাপায় প্রাণ গেলো মাদ্রাসা ছাত্রের

দোকান থেকে পাউরুটি নিয়ে আসার পথে ম্যাক্স ঠিকাদার নামক সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠানের ট্রলির চাপায় ইসমাইল হোসেন পরান (১২) নামে এক মাদ্রাসার ছাত্রের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে শাকিব হোসেন নামে আরও একজন শিক্ষার্থী। স্থানীয়রা আহত শিক্ষার্থীকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করেন।

এসময় সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান ম্যাক্স ঠিকাদারের ট্রলির ড্রাইভার ঘাতক গাড়ি রেখে দ্রুত পালিয়ে যায়।

রবিবার (১২ নভেম্বর) বিকাল সাড়ে ৪ টার দিকে লাকসাম পৌরসভার যুক্তিখোলা রোড গন্ডামারা এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে। নিহত ইসমাইল হোসেন পরান সে লাকসাম উম্মুল ক্বোরা দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী ও পৌরসভার ফতেপুর গ্রামের প্রবাসী মিজানুর রহমানের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, লাকসামের উম্মুল ক্বোরা দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ইসমাইল হোসেন পরান ও শাকিব হোসেন ওইদিন বিকালে নাস্তা করার উদ্দেশ্যে মাদ্রাসা থেকে বের হয়ে প্রায় ২০০ গজ সামনে রাস্তার পাশে সেলিম মিয়ার দোকানে আসে। দোকান থেকে পাউরুটি নিয়ে মাদ্রাসায় ফিরে আসার পথে সড়ক নির্মাণকারী ম্যাক্স ঠিকাদার প্রতিষ্ঠানের পানির ট্রলি ওই শিক্ষার্থীদেরকে ধাক্কা দিলে ইসমাইল হোসেন পরান ট্রলির নিচে চাপা পড়লে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এতে আহত হয় শাকিব হোসেন নামে অপর শিক্ষার্থী। এসময় সড়ক নির্মাণকারী ম্যাক্স ঠিকাদার প্রতিষ্ঠানের ট্রলির ড্রাইভার গাড়ি রেখে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় লাকসাম থানার পুলিশকে খবর দেয়া হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মৃতদেহটি থানায় নিয়ে যান। পরে এলাকাবাসী আহত শিক্ষার্থীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

উম্মুল ক্বোরা দাখিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সামছু উদ্দিন বলেন, প্রতিদিনের মতো আজও বিকাল বেলায় খেলাধুলা করার জন্য ছাত্রদের সময় দেওয়া হয়। বিকালে মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী ইসমাইল হোসেন পরাণ ও শাকিব হোসেন প্রতিষ্ঠান থেকে বাহিরে নাস্তা খেতে যায়। এসময় সড়ক নির্মাণের ট্রলির ধাক্কায় আহত হয়ে ইসমাইল হোসেন পরান ঘটনাস্থলে মারা যায় এবং অপর শিক্ষার্থী শাকিব আহত হয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে ইসলামপুর নিজ বাড়ীতে চলে যায়।

ছাত্রের মৃত্যুর ঘটনা নিয়ে মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্যরা আইনের সহয়তা নিবে কি-না তা পরে জানা যাবে।

এ বিষয়ে সড়ক নির্মাণের ম্যাক্স ঠিকাদার প্রতিষ্ঠানের সিএম আমিনুল ইসলামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভাই এই মাত্র সড়ক দূর্ঘটনায় একজন শিশুর মৃত্যু সংবাদ পেলাম। আমি দূর্ঘটনাস্থলে যাচ্ছি, আপনার সাথে পরে কথা হবে।

লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, লাশ উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ট্রলি,প্রাণ,মাদ্রাসা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত