রংপুরে কৃষক দলের কেন্দ্রীয় নেতাসহ গ্রেফতার ১০

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ২৩:২৭ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রংপুরে নাশকতার প্রস্তুতিকালে হাতে-নাতে বিএনপির অঙ্গ সংগঠন কৃষক দল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১০ জনকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানা পুলিশ।

সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৮ টায় রংপুর নগরীর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল ও তাজহাট থানার লালবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন।

গ্রেফতাররা হলেন কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও মহানগর কমিটির আহবায়ক শাহ নেওয়াজ লাব, ২৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবকদলের সেলিম মিয়া, পরশুরাম থানা যুবদলের যুগ্ম আহবায়ক ছামছুজম্মান শুখীসহ অন্যান্য কর্মী।

পুলিশের দাবি, বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রংপুর নগরীর বাস টার্মিনাল, লালবাগ, পশুরাম থানাধীন এলাকাসহ বেশ কয়েকটি এলাকায় নাশকতামুলক ঘটনা ঘটনোর প্রস্তুুতি নিচ্ছিলেন এমন গোপন তথ্যের ভিত্তিতে তাদের ঘটনাস্থল থেকেই হাতেনাতে গ্রেফতার করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন জানান, জনজীবন স্বাভাবিক ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে যে কোনো ধরনের নাশকতা রুখে দিতে রংপুর মেট্রোপলিটন পুলিশ সদা তৎপর। এ বিষয়ে কোনো ছাড় নেই।

অন্যদিকে গণগ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির এক নেতা নাম প্রকাশে অনিচ্ছা জানিয়ে বলেন, সরকার পতনের এক দফার আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার নিরুপায় হয়ে পুলিশ বাহিনীকে ব্যবহার করছে। হরতাল-অবরোধ কর্মসূচি ঘোষণার পর থেকে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অন্তত শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এসব ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। বিনা অপরাধে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।