ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটুয়াখালীতে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

পটুয়াখালীতে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন।

মঙ্গলবার সকাল ১০ টায় জেলা প্রশাস‌কের দরবার হ‌লে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ভি‌ডিও কনফা‌রে‌ন্সিং এর মাধ‌্যমে জেলার বি‌ভিন্ন অবকাঠা‌মো নির্মান ও সম্প্রসারণ প্রকল্পসহ আর্থ সাম‌াজিক বি‌ভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের শুভ উ‌দ্বোধন ও ভি‌ত্তি প্রস্তর স্থাপন করেন। এ সময় পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ১১৩টি ঘরের শুভ উদ্বোধন ও গৃহ হস্তান্তর, এলজিইডির আওতায় লোহালিয়া নদীর উপর নির্মিত ৫৭৬.২৫ মিটার পিসি গার্ডার ব্রীজ, ১২ টি বহুমুখী আশ্রয়কেন্দ্র, ২৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনসহ বিভিন্ন অবকাঠামো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পটুয়াখালী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ লতিফ হোসেন জানান ২০১১ সালে ৪৬৪.৭৫ মিটার দীর্ঘ উক্ত গার্ডার ব্রীজ নির্মানের চুক্তিমূল্য ধরা হয়েছিল ৪৬ কোটি ৪৪ লক্ষ টাকা। পরবর্তীতে এ ব্রীজটি সম্প্রসারিত করে ৫৭৬.২৫ মিটার দীর্ঘ ব্রীজটি দ্বিতীয় পর্যায় চুক্তি মূল্য ৯৩ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয় হয়। ব্রীজটির প্রস্থ ৯.২৫ মিটার, ক্যারিজ ওয়ে ৭.৩ মিটার, ফুটপাথ ০.৯৭৫ মিটার, এ ব্রীজটি ১৪ টি স্প্যান, ১৩টি পিয়ার।

লোহালীয়া ব্রীজ উদ্বোধনের ফলে পটুয়াখালী জেলা শহরের সাথে বাউফল, দশমিনা, গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার জনগনের সরাসরি যোগাযোগের পাশাপাশি অত্র এলাকাকায় কৃষি ও শিল্পজাত পণ্য, শিক্ষা, চিকিৎসা আমাদানি- রপ্তানি বানিজ্যের গতি সঞ্চার হবে বলে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও সাধারন মানুষ জানান।

এ অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজসহ স্থানীয় পাঁচজন সাংসদ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে তাঁর পক্ষে স্থানীয় সংসদ সদস্যগন, প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তাগন ব্রীজের ফলক উন্মোচন ও পায়রা কুঞ্জু সেতুর নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

পটুয়াখালী,উদ্বোধন,ভিত্তিপ্রস্তর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত