বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

নগরীকে কর্মবান্ধব স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত। 

নগর ভবনে মঙ্গলবার দুপুরে দেড়টায় পঞ্চম পরিষদের এই নবাগত মেয়র খোকনকে দায়িত্বভার হস্তান্তর করেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তার। এসময় মেয়র খোকন প্রধানমন্ত্রীর দেওয়ার বরাদ্দের ৭৯৭ কোটি ৬ লাখ ৬৩ হাজার টাকা দিয়ে বরিশালকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার আশা ব্যক্ত করেন। নগরবাসীকে নিয়ে এই স্বপ্ন বাস্তবায়ন করবেন বলে জানান তিনি।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগর ভবন চত্বরে নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত ও নির্বাচিত কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। অনুষ্ঠানে বক্তৃতা দেন, নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি, হিজলা-মেহেন্দিগঞ্জ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, বানারীপাড়া-উজিরপুর আসেনর সংসদ সদস্য শাহে আলম এমপি প্রমুখ। 

অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র খোকন নগরবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘নির্বাচনে ইশতেহারে আমি যে ৩৫টি কার্যক্রম বাস্তবায়নের ঘোষণা দিয়েছি, তা অচিরে বাস্তবায়ন করব। প্রধানমন্ত্রী বরিশালের উন্নয়নে যে বরাদ্দ দিয়েছেন তা সঠিকভাবে বরিশালের উন্নয়নে ব্যয় হবে। এই জন্য সকলকে এক হয়ে কাজ করতে হবে। পাশাপাশি বরিশালকে একটি স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে হবে।’

শুভেচ্ছা বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ‘আমরা চাই বরিশালের উন্নয়ন হোক। বিগত বছরগুলোতে বরিশাল ছিল অবহেলিত। তাই বরিশাল সিটি কপোরেশনের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী ৭৯৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রধানমন্ত্রী চান বরিশালের উন্নয়ন হোক। অন্যসব সিটি কপোরেশনের চেয়ে বরিশাল এগিয়ে যাবে, এটাই আমাদের প্রত্যাশা।’ এ সময় তিনি মেয়রের সঙ্গে থেকে বরিশালের উন্নয়নের অঙ্গীকার ব্যক্ত করেন। 

উল্লেখ্য, গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত ৫৩ হাজার ৯৮০ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সৈয়দ ফয়জুল করিমকে পরাজিত করেন।