ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট এর উদ্বোধন

সাভারে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট এর উদ্বোধন

ঢাকার সাভারে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল দশটায় ভার্চুয়ালি এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সাথে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছয়টি আবাসিক হল ও আশুলিয়ার খেজুরবাগান এলাকায় অবস্থিত গার্মেন্টস কর্মীদের জন্য নির্মিত কর্মজীবি মহিলা হোস্টেলের ডে কেয়ারের উদ্বোধন করেন। মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে নির্মান শেষ হওয়া প্রকল্পগুলোর উদ্বোধন করেন।

উল্লেখ্য, মঙ্গলবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা ব্যায়ে দেশের বিভিন্ন এলাকায় ২৪টি মন্ত্রাণলয় ও বিভাগের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন ঘোষনা করেন।

গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্মানে এই প্রকল্প বাস্তবায়ন করেছে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

উদ্বোধন অনুষ্ঠানে সাভারে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম, ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ ফরিদ হোসেন মিঞা, উপ-পরিচালক পরিকল্পনা ও গবেষণা এবং অতিরিক্ত দায়িত্ব বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট, সাভার ডাঃ মীর মোবারক হোসেন (দিগন্ত), ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোঃ সাহাবুদ্দিন খান, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখসহ অন্যরা।

বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট উদ্বোধন শেষে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন এবং সেখানে বৃক্ষরোপণ করেন। পরে তিনি গেরুয়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।

সাভার,উদ্বোধন,ইনস্টিটিউট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত