ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ন্যায্যমূল্যে সবজি কিনে কম দামে বিক্রি করলেন ছাত্রলীগ সভাপতি

ন্যায্যমূল্যে সবজি কিনে কম দামে বিক্রি করলেন ছাত্রলীগ সভাপতি

কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত এবং ভোক্তা পর্যায়ে শীতকালীন শাক সবজির মূল্য সহনীয় রাখতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। কৃষকের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে শাক সবজি কিনে তা কম দামে বিক্রির ব্যবস্থা করেছে তারা। এর মাধ্যমে সাধারণ ভোক্তারা সঠিক দামে সবজি কেনার সুযোগ পাচ্ছেন। এছাড়া, যারা দরিদ্র নারী-পুরুষ রয়েছেন তাদের ফ্রিতে সবজি বিতরণ করা হয়।

অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট অবসান করে সাধারণ ভোক্তাদের কল্যাণে এমন উদ্যোগ বলে জানিয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন।

মঙ্গলবার সকাল থেকে রামুর বাঁকখালী নদী সংলগ্ন ফতেখাঁরকুলের দ্বীপ শ্রীকুল এবং কাউয়ারখোপ ইউনিয়নের বটতলী এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। এসময় বিভিন্ন এলাকার কৃষকদের কাছ থেকে কেনা শিম, শসা, মুলা, মিষ্টি কুমড়া, বেগুন, ফুলকপি ও বরবটিসহ ১ হাজার কেজি শাক-সবজি কিনে তা রামু বাজার এলাকায় বিক্রি করা হয়। পরে ভোক্তারা কম মূল্যে ব্যবসায়ীদের কাছ থেকে চাহিদা মতো শাক সবজি কিনে নেন।

জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন বলেন, ‘উৎপাদিত শাক সবজি সরাসরি কৃষকের কাছ থেকে কেনা হয়েছে। কৃষকরা যেমন ন্যায্য মূল্য পাচ্ছেন ঠিক তেমনি সঠিক দামে ব্যবসায়ীরা ভোক্তা পর্যায়ে এসব সবজি বিক্রি করছেন। মূলত প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় নির্দেশনায় আমরা এ উদ্যোগ হাতে নিয়েছি। সবজির বাজারে অস্থিতিশীলতা কাটাতে কক্সবাজারের ৯টি উপজেলায় ছাত্রলীগের সুলভ মূল্যে সবজি বিক্রয় ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে সবজি বিতরণের এই উদ্যোগ অব্যাহত থাকবে।’

তিনি আরও বলেন, ‘সিন্ডিকেটের মাধ্যমে এক শ্রেণির মানুষ নিত্যপণ্যেন দাম বাড়িয়ে বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে। সেই সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই এই আয়োজন। ছাত্রলীগের এই উদ্যোগ চলমান থাকবে বলে জানান সাদ্দাম হোসেন।

ন্যায্যমূল্য,সবজি,ছাত্রলীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত