লঞ্চে অগ্নিসংযোগ পরিকল্পনার অভিযোগে ছাত্রদল সভাপতি আটক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩, ১৫:৪০ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনার অভিযোগে বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।  মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে বরিশালে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের দাবি, আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করেছিলেন ছাত্রদলের এ দুই নেতা। বুধবার (১৫ নভেম্বর) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেপ্তার আসামি নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করেছিলেন আটককৃত ছাত্রদল নেতা রেজাউল করিম। এছাড়াও গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানী ঢাকা ও বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, নাশকতা ও সহিংসতার অন্যতম নির্দেশদাতাও ছিলেন তিনি। বুধবার (১৫ নভেম্বর) ভোরে একই তথ্য দিয়েছেন র‌্যাব-৮ এর মিডিয়া সেল ও র‌্যাব-৮ এর অধিনায়ক (ভারপ্রাপ্ত) মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।এ নিয়ে আজ সকাল সাড়ে ১১ টায়  বরিশাল নগরের রুপাতলীস্থ র‌্যাব-৮ এর ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে গ্রেপ্তারদের বিষয়ে বিস্তারিত জানানো হবে।